সিলেটবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিকৃবির প্রথম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি

Ruhul Amin
ফেব্রুয়ারি ১৫, ২০১৮ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: আনন্দ-উচ্ছ্বাসে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার।    বিকেল তিনটা ৪০মিনিটের সময় বিশ্ববিদ্যালয়ের কনভেনশন মাঠে স্থাপিত মঞ্চে সমাবর্তনের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়।সমাবর্তন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এ সময় উপস্থিত ছিলেন সমাবর্তন বক্তা বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাস উদ্দিন। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ও বিশ্ববিদ্যালয় মঞ্চুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান উপস্থিত রয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব জানান, সমাবর্তন অনুষ্ঠানে ভেটেনারি, এনিমেল ও বায়ো-মেডিক্যাল সায়েন্সের ১৯তম ব্যাচ পর্যন্ত, কৃষি-অর্থনীতি ও ব্যবসায় শিক্ষার ৪র্থ ব্যাচ এবং কৃষি প্রকৌশল ও কারিগরির দ্বিতীয় ব্যাচের প্রকাশিত ফলাফলে স্নাতক, মাস্টার্স ও পিএইচডি সম্পন্নকারী ১৩৬৫ জন যোগ দিচ্ছেন।

কৃষি শিক্ষা প্রসারের জন্য ২০০৬ সালে বিলুপ্ত সিলেট ভেটেরনারি কলেজকে অনুষদে রূপান্তর করে প্রতিষ্ঠিত হয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। শুরুতে তিনটি অনুষদ নিয়ে যাত্রা শুরু করলেও পর্যায়ক্রমে ছয়টি অনুষদ চালু হয়।

বিকেল ৩ টা ৩২ মিনিটের দিকে তিনি মঞ্চে পৌঁছান রাষ্ট্রপতি আবদুল হামিদ। এর আগে দুপুর ২ টা ৫ মিনিটে বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-৬০১) যোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

এরপর একে একে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) মাজার জিয়ারত করেন রাষ্ট্রপতি। সমাবর্তন অনুষ্ঠান শেষে বিকেল ৫ টায় বিমানযোগে আবার ঢাকায় ফিরে যাবার কথা রয়েছে রাষ্ট্রপতির।

এদিকে রাষ্ট্রপতির সিলেট সফরকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এ ব্যাপারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। সিলেট মেট্রোপলিটন পুলিশ এসএমপি’র পক্ষ থেকেও জারি করা হয়েছে গণ বিজ্ঞপ্তি।