সিলেটসোমবার , ১৯ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

২০ হাজার জমিয়ত কর্মীর জন্য প্রস্তুত হচ্ছে আলিয়া মাঠ!

Ruhul Amin
ফেব্রুয়ারি ১৯, ২০১৮ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

 

সিলেট রিপোর্ট: আগামী ২৪ ফেব্রুয়ারি সিলেটের ঐতিহাসিক আলিয় মাদরাসা মাঠে অনুষ্ঠিতব্য জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট বিভাগীয় কর্মী সম্মেলনকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি চলছে। নগরীর বিভিন্ন সড়কে তুড়ন,ব্যানার-ফেস্টুন শোভাপাচ্ছে। প্রচার প্রসারের জন্য ছাত্র ও যুব জমিয়তের পক্ষ থেকেও রয়েছে ব্যাপক প্রস্তুতি। 
সম্মেলন সফলের জন্য আজ সোমবার সম্মেলনের আহবায়ক মাওলানা শায়খ জিয়াউদ্দীন ও যুগ্মসদস্য সচিব মাওলানা শাহীনুর পাশা চৌধুরী জামিয়া তাওয়াকুল্লিয়া রেঙ্গাসহ বিভিন্ন প্রতিষ্টান সফর করেছেন। আগামীকাল শায়খে কৌড়িয়ার ও শায়খে বিশ্বনাথীর স্মৃতি বিজড়িত প্রতিষ্ঠান সফরের কথা রয়েছে। রোববার সুনামগঞ্জে ব্যাপক গণসংযোগ করেছেন শাহীনুর পাশা চৌধুরীর নেতৃত্বে যুব জমিয়ত নেতৃবৃন্দ। এর আগে কর্মী সম্মেলন সফলের লক্ষ্যে যুব জমিয়ত বাংলাদেশ সিলেট মহানগর শাখার উদ্যোগে গতকাল শুক্রবার বাদ জুম্মা বন্দরবাজার কেন্দ্রিয় জামে মসজিদের সম্মুখ থেকে এক প্রচার মিছিল বের করা হয়। প্রচার মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় কোর্ট পয়েন্টে এসে পথ সভায় মিলিত হয়।
মহানগর যুব জমিয়তের সভাপতি মাওলানা কবির আহমদের সভাপতিত্বে ও সহ সভাপতি সৈয়দ উবায়দুর রহমানের পরিচালনায় মিছিল পরবর্তী পথ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, মহানগর সাংগঠনিক সম্পাদক সৈয়দ ছালিম কাসেমী, সদর উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন, জেলা যুব জমিয়তের সাধারন সম্পাদক মাওলানা মোহাম্মদ আলী, জেলা ছাত্র জমিয়তের সভাপতি এম সাইফুর রহমান, মহানগর সহ প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, সুনামগঞ্জ জেলা যুব জমিয়তের সভাপতি মাওলানা আখতারুজ্জামান, সহ সভাপতি শুয়াইব আহমদ, জেলা যুব জমিয়তে সহ সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফয়সল আহমদ, মহানগর যুব জমিয়তে সহ সভাপতি মুফতি জাকারিয়া খান, মাওলানা আফজাল হোসাইন খান, মাওলানা আব্দুল কাদির খান জিল্লু, মাওলানা আব্দুল কাদির জুনেদ, সাধারণ সম্পাদক আব্দুল আহাদ আল আতিক, মাওলানা আব্দুর রব, মাওলানা বাহরুল আমিন, হাফিজ আলী হোসাইন, সাংগঠনিক সম্পাদক আব্দুল করিম দিলদার, সহ সাংগঠনিক মুহসিন আহমদ, মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মোহাম্মদ লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক ইমরান আহমদ, মহানগর যুব জমিয়তের অর্থ সম্পাদক আবু সুফিয়ান, জেলা ছাত্র জমিয়তের সহ সভাপতি আব্দুল হামিদ খান, সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা ছালিক আহমদ, শিহাব উদ্দিন খান, ছাত্রনেতা সৈয়দ গুলজার আহমদ, সৈয়দ হাবিব, সদর উপজেলা ছাত্র জমিয়তের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান, হাফিজ কামরুল ইসলাম, রাফি সালিম, তোফায়েল আহমদ, হাফিজ ফয়ছল আহমদ প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, আগামী ২৪ ফেব্রুয়ারি শনিবার সিলেটের ঐতিহাসিক আলিয় মাদরাসা মাঠে অনুষ্ঠিতব্য বিভাগীয় জমিয়তের কর্মী সম্মেলন সর্বাত্মকভাবে সফল করতে নেতাকর্মীসহ সকলের সহযোগিতা কামনা করেন।
আগামী ২৪ ফেব্রুয়ারি সিলেট সরকারী আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট বিভাগীয় জমিয়তের কর্মী সম্মেলন। প্রথমে মনে হয়েছিলো এটা জেলা বা মহানগর কেন্দ্রীক কোন প্রোগ্রাম, কিন্তু সময়ের ব্যবধানে তা সিলেট বিভাগীয় জমিয়তে উলামায়ে ইসলামের কর্মী সম্মেলন-এ পরিনত হয়েছে। বর্তমান সময়ে এই সম্মেলনের গুরুত্ব ও তাৎপর্যঅনেক বেশী জমিয়ত কর্মীদের কাছে। এটি কর্মী সম্মেলন হলেও আলিয়া মাঠে হচ্ছে- সে জন্য এটা মহাসমাবেশে রুপ নিবে বলে ধারনা করা হচ্ছে। সিলেট বিভাগের সর্বজনশ্রদ্ধেয় আলেম খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী, আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী,হযরত মাওলানা খলীলুর রহমান পীর সাহেব বরুনা, মাওলানা আব্দুস শহীদ শায়খে গলমুকাপনী,মাওলানা শায়খ জিয়াউদ্দীন, মাওলানা নুরুল ইসলাম খান, মাওলানা মুহিউল ইসলাম বুরহান, মাওলানা আব্দুল শায়খ বছীর,সাবেক এমপি শাহীনুর পাশা চৌধুরী প্রমুখ বরেন্য আলেম, নেতৃবৃন্দের উপস্থিতিতে এই সম্মেলন থেকে আগামী দিনের দিক নির্দেশনা মুলক বক্তব্য দিবেন ক্বাঈদে মিল্লাত জমিয়ত মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমী। সঙ্গত কারনেই আমরা অত্যন্ত আশাবাদী যে, এবারেরসম্মেলনটি ‘জমিয়তের কর্মীসম্মেলন’ হলেও জাতীয় পর্যায়ে এই সম্মেলনটির আবেদন,গুরুত্ব অনেক বেশী। দেশীয় রাজনীতির অনেক ব্যাখ্যা বিশ্লেষন,আঞ্চলিক অনেক ফেৎনার জবাব দানে চব্বিশ তারিখের সম্মেলন ইতিহাসের পাতায় হয় সোনালী হয়ে থাকবে, আর না হয় ‘কালো’ হয়েই থাকবে বলে কেউ কেউ মনে করছেন। এব্যাপারে কর্মীসম্মেলনের যুগ্মসদস্য সচিব সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী সিলেট রিপোর্টকে জানিয়েছেন, সম্মেলনে ২০ হাজার কমীর উপস্থিতি ধারনা করা হচ্ছে। তিনি জানান, সুনামগঞ্জ থেকে ৬ থেকে ৭ হাজার, মৌলভীবাজার ও হবিগঞ্জ থেকে দেড় হাজার বাকি সিলেট জেলা ও মহানগর থেকে ১০ থেকে ১২ হাজার কর্মী আসবেন । ‘সিলেট বিভাগীয় কর্মীসম্মেলনে যুব ও ছাত্র জমিয়তের কেন্দ্রীয় কমিটির দুটি টিম অংশ নিবেন। যুব জমিয়তের সভাপতি শারফুদ্দীন ইয়াহইয়া ও ছাত্র জমিয়তের সভাপতি মুফতি নাসির উদ্দীন খানের নেতৃত্বে প্রতি টিমে কেন্দ্রীয় কমিটির ১০ জন করে নেতা সম্মেলনে যোগদান করবেন বলে সম্শেলনের প্রচার উপকমিটির সদস্য মাওলানা মুহাম্মদ আলী সিলেট রিপোর্টকে জানান। তিনি আরো বলেন, এই সম্মেলন ইতিহাসের সাক্ষি হয়ে থাকবে। কেন্দ্রীয় মুরুব্বীদের ছাড়াও যুব ও ছাত্র নেতাদের জন্য পৃথক স্টেজ থাকবে। শৃংখলারক্ষায় থাকবে পৃথক স্বেচ্চা সেবক বাহিনী।