সোমবার, ১৯ ফেব্রু ২০১৮ ০৮:০২ ঘণ্টা

খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়ের কপি প্রকাশ

Share Button

খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়ের কপি প্রকাশ

ডেস্ক রিপোর্ট: জিয়া অরফানেস ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার রায়ের সত্যায়িত অনুলিপি পেয়েছেন তার আইনজীবী।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় ঢাকার বিশেষ জজ আখতারুজ্জামানের আদালত থেকে এ কপি গ্রহণ করেছেন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া।। 

আদালত সূত্র জানিয়েছে, খালেদার পাঁচ বছরের সাজার ঘোষণা শোনাতে বিচারক ৬৩২ পৃষ্ঠার রায়ের সংক্ষিপ্তসার পড়লেও খালেদার আইনজীবীদের কাছে রায়ের অনুলিপি ১১৬৮ পৃষ্ঠা ও আদেশ ৬ পৃষ্ঠাসহ মোট ১১৭৪ ফোলিও প্রিন্ট দেওয়া হয়েছে।

এর আগে সোমবার (১২ ফেব্রুয়ারি) রায়ের কপি পেতে সানাউল্লাহ মিয়া ৩ হাজার ফলিও জমা দেন ঢাকার বিশেষ জজ আখতারুজ্জামানের আদালতে।

অনুলিপি পাওয়ার ব্যাপারে রোববার বিচারক মো. আখতারুজ্জামানের কাছ থেকে আশ্বাস পেয়েছিলেন খালেদার আইনজীবীরা।

অনুলিপি পাওয়ার পর খালেদার অন্যতম আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার সাংবাদিকদের বলেন, “আগামীকালই আপিল ফাইল করব ইনশাল্লাহ।”

রায়ের অনুলিপি দিতে বিলম্বের পেছনে সরকারের হাত থাকার অভিযোগ করে আসছিলেন বিএনপি নেতারা। তবে আওয়ামী লীগ নেতারা তা প্রত্যাখ্যান করে বলেছেন, রায়ের অনুলিপি পেতে আবেদন জানাতে উদ্দেশ্যমূলকভাবে দেরি করেছেন বিএনপির আইনজীবীরা।

বিদেশ থেকে জিয়া অরফানেজ ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ অন্যান্য আসামিদের ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। ঢাকার ৫ম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় দেন।

সাজা ঘোষণার পর থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। এই কারাগারে তিনিই এখন একমাত্র বন্দি।

এই সংবাদটি 1,010 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com