সিলেটবুধবার , ২১ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বর্ণাঢ্য আয়োজনে নগরীতে শ্রুতির বর্ণমালা মিছিল

Ruhul Amin
ফেব্রুয়ারি ২১, ২০১৮ ১১:২৩ অপরাহ্ণ
Link Copied!

  ডেস্ক রিপোর্ট:আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে প্রতি বছরের মত এবারও বর্ণাঢ্য আয়োজনে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন শ্রুতি আয়োজন করে বর্ণমালার মিছিলের। বর্ণমালার মিছিলের সাথে অনুষ্ঠানমালায় আরো ছিলো একুশের গান ও কবিতা পাঠ।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে খালি পায়ে একুশের সুরে বর্ণমালার মিছিল শুরু হয়। সবার হাতে হাতে ছিল বর্ণমালা আর কণ্ঠে ছিলো একুশের গান। সূর্যোদয়ের পরপরই গৌরবের বাংলা বর্ণমালা হতে নিয়ে খালি পায়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নতুন প্রজন্মের প্রতিনিধিরা শ্রদ্ধার্ঘ্য প্রদান করে শহীদ বেদীতে।

বর্ণমালা হাতে বর্ণমালার মিছিল বারবার উচ্চারিত হয়েছে সেই সব শহীদর আত্মদানের কথা যাদের আত্মত্যাগের ফলে আমরা বাংলায় মা কে ‘মা’ বলে বলতে পারছি।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শ্রুতির সদস্য সচিব সুকান্ত গুপ্ত। আরো বক্তব্য রাখেন সাংস্কৃতিক ও নাট্যব্যক্তিত্ব ভবতোষ বর্মণ রানা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মণ্ডলীর সদস্য বাচিক শিল্পী মোকাদ্দেস বাবুল, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার ফয়সাল মাহমুদ, সম্মিলিত নাট্য পরিষদের সম্পাদক রজত কান্তি গুপ্ত, সিলেটের সমন্বয়ক সুমন্ত গুপ্ত প্রমুখ।

এতে আরো বক্তব্য রাখেন সন্দীপ রায়, শ্রাবণ আচার্য্য, আল আমিন, অজয় চক্রবর্তী, মুন্না ভট্টাচার্য প্রমুখ। একুশের গান ও কবিতা পাঠ করেন অত্রি ভট্টাচার্য, লিপি মণ্ডল, ফারিহা মমতাজ, সুস্মিতা ভট্টাচার্য, তামান্না প্রত্যাশা, চপল কুন্ডু, স্রোতস্বিনী স্নেহা, জান্নাতুন আইভি, সৃজন দাশ প্রমুখ।