সোমবার, ২৬ ফেব্রু ২০১৮ ১২:০২ ঘণ্টা

হুমকির মুখে বেফাকের নতুন কমিটি, আসছে কর্মসূচি!

Share Button

হুমকির মুখে বেফাকের নতুন কমিটি, আসছে কর্মসূচি!

সিলেট রিপোর্ট,ময়মনসিংহ প্রতিনিধি: আল্লামা শাহ আহমদ শফীর নাম ব্যবহার করে বেফাকে বিভিন্ন অনৈতিক কর্মকান্ড হচ্ছে। সংবিধান লঙ্গন করে নিয়ম বর্হিভূত ভাবে বিভিন্ন সময়ে বিভিন্ন জনকে পদায়ন এবং ‘পেশি শক্তির’ ব্যবহার করে সাজানো কমিটি ঘোষণা ইত্যাদি বিষয়ে কোন আলেম মুখ খুলতে নারাজ হলেও ময়মনসিংহের সংখ্যাগরিষ্ট উলামায়ে কেরাম এসব অনিয়মের বিরুদ্ধে ফুঁেস উঠেছেন। তারা প্রতিবাদ জানাবেন, তাতে যদি কাজ না হয় তাহলে বিকল্প চিন্তা করতে পারেন’ এমন আভাস পাওয়াগেছে। এরই অংশ হিসেবে বৈঠকে বসছেন ময়মনসিংহের র্শীষ আলেম,মুহতামিমগন। 
জানাগেছে,“বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর কথিত দশম কাউন্সিলের পর উদ্ভুত পরিস্থিতিতে করণীয় নির্ধারণ শীর্ষক মতবিনিময় সভা” শিরোনামে আগামীকাল বৈঠকে বসবে ময়মনসিংহ জেলার সকল কওমি মাদরাসার মুহতামিমগণ। এতে বেফাকের দশম কাউন্সিল ও বেফাকের অন্যান্য অভিযোগের ব্যাপারে আলোচনা করা হবে।ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী’র মজলিসে শূরার সভাপতি সভাপতি আল্লামা আব্দুর রহমান হাফেজ্জী’র আহ্বানে সোমবার (২৬ ফেব্রুয়ারি)সকাল দশটায় জামিয়া ইসলামিয়া মাদরায়ায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।মতবিনিময় সভা বাস্তবায়নের লক্ষ্যে রোববার বিকেলে ময়মনসিংহের শীর্ষ আলেমদের প্রস্তুতিমূলক এক বৈঠক হয়েছে। বৈঠক শেষে ইত্তেফাকুল উলামার ময়মনসিংহ জেলা সভাপতি অধ্যাপক মুফতি মুহিবুল্লাহ বলেন, আশা করছি আগামীকালের মতবিনিময় সভায় সকল মুহতামিমগণ উপস্থিত হবেন। সকলের মতবিনিময় সাপেক্ষে বেফাক সম্পর্কিত অভিযোগের বিষয়গুলো পর্যালোচনা করে আমরা কর্মসূচি নির্ধারণ করবো।
‘কথিত কাউন্সিল’ শিরোনামের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এটা আসলে কোনো কাউন্সিল হয়নি। পূর্ব পরিকল্পিত কমিটি কেবল ঘোষণা করা হয়েছে।
আজকের বৈঠকে আরও উপস্থিত ছিলেন, ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী’র মজলিসে আমেলার সভাপতি আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা মঞ্জুরুল হক, মুফতি মাহবুবুল্লাহ, মুফতি আমীর ইবনে আহমদ, মাওলানা মুহাম্মদ, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা শরিফুর রহমান প্রমুখ।

এই সংবাদটি 1,181 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com