শুক্রবার, ০২ মার্চ ২০১৮ ১২:০৩ ঘণ্টা

জৈন্তাপুরে অালেম হত্যাকান্ডের প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ

Share Button

জৈন্তাপুরে অালেম হত্যাকান্ডের প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ

সিলেট রিপোর্ট: সিলেটের জৈন্তাপুরে কথিত পীরের ভন্ডমুরিদ ও মাজারপুজারী কর্তৃক অালেম উলামাদের উপর নৃশংস হামলা ও মাদরাসা ছাত্র হাফিজ মুজ্জাম্মিল হত্যা কান্ডের প্রতিবাদে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ বিক্ষোভ চলছে। সিলেটের বিভিন্ন স্থানে গত দুদিন যাবত মিছিল সমাবেশ হচ্ছে। বুধবার জৈন্তাপুরে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লীগন, ভন্ড-মাজার পূজারীদেরবিরুদ্ধে নানা শ্লোগান দেন। তারা অবিলম্বে মাওলানা আব্দুছ সালামের উপর হামলা কারী ও হাফিজ মুজ্জামিলের খুনীদের গ্রেফতারের দাবি জানান।
দিকে, বুধবার সিলেটে জমিয়ত ও ছাত্র জমিয়তের ব্যানারে পৃথক মিছিল,বৃহস্প্রতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মাদানী কাফেলা,ছাত্র জমিয়ত পৃথক ভাবে মানববন্ধন করেছে। সুনামগঞ্জ,হবিগঞ্জ ও মৌলভীবাজারে পৃথক কর্মসুচি পালিত হয়েছে। আজ শুক্রবার সিলটেসহ সারা দেশে বিক্ষোভ কর্মসুচির কথা রয়েছে।

জাতীয় প্রেসক্লাবে মাদানী কাফেলা:
h সিলেটের জৈন্তাপুরে মাদরাসা ছাত্র হাফিজ মুজ্জামিলের খুনীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে আজ বৃহস্পতিবার বিকেলে (১লা মার্চ) জাতীয় প্রেসকাব সম্মুখে মানব বন্ধনের আয়োজন করে মাদানী কাফেলা বাংলাদেশ। সংগঠনের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরীর সভাপতিত্বে ও হাফিজ মাসউদ আজহারের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, মাওলানা আখতারুজ্জামান, হাঠিজ মাওলানা সৈয়দ সুহাইল আহমদ, মাওলানা বুরহান উদ্দীন, হাফিজ মারজানুল বারি, শহিদুল ইসলাম হৃদয়, আজিজুর রহমান শাহীন, মাহফুজ মাদানী, হাফিজ আহমাদ আল হাবিব, শাব্বির আহমদ, ইব্রাহিম আল আজহারি, মুস্তাফিজুর রহমান, রাকিবুল হাসান প্রমুখ । মানববন্ধনে নেতৃবৃন্দ, অবিলম্বে হাফিজ মুজ্জামিলের খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। আহত আলেমদের প্রশাসনের প থেকে খোঁজ খবর না নেওয়ায় ুভ প্রকাশ করা হয়।

সুনামগঞ্জ জেলা জমিয়ত:

সুনামগঞ্জ জেলা জমিয়তের উদ্দোগে বৃহস্পতিবার এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন অাটরশীর মাজারপুজারী ভণ্ডরা উলামায়ে দেওবন্দের উপর হামলা করে যে ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে তার প্রতিবাদে গোটা দেশ ফুঁসে উঠেছে। অবিলম্বে সন্ত্রাসী ভণ্ডদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় সুনামগঞ্জ থেকে দুর্বার অান্দোলন গড়ে তুলা হবে।
শহরের গুরুত্বপূর্ণ সড়কে মিছিলটি প্রদক্ষিণ করে পুরাতন বাসটেন্ডে এক পথসভায় মিলিত হয়। জেলা সভাপতি মাওলানা শায়খ অাব্দুল বছিরের সভাপতিত্বে ও সহসেক্রেটারী মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন জেলা সহসভাপতি মাওলানা অাফসার উদ্দীন, মাওলানা অাবুল ফজল, মাওলানা অাব্দুল ওয়াহহাব, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুশতাক আহমদ গাজিনগরী, জমিয়তনেতা মাওলানা মুফতি অাব্দুল মালিক, মাওলানা হোসাইন আহমদ ও জেলা ছাত্র জমিয়তের সেক্রেটারি হাফিজ তাহা হোসাইন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা সেক্রেটারি মাওলানা রুকন উদ্দীন, দোয়ারাবাজার উপজেলা সেক্রেটারি মাওলানা শফিকুল ইসলাম, দিরাই উপজেলা সহসেক্রেটারী মাওলানা জুবায়ের খান মাফিক, মাওলানা ইলিয়াছ আহমদ, মাওলানা এরশাদ আহমদ, মাওলানা শামিম আহমদ ও মাওলানা তোহা প্রমুখ।
মৌলভীবাজারে আলেমসমাজের পক্ষথেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে হত্যাকান্ডের নিন্দা জানানো হয়।

 

 ঢাকা মহানগর ছাত্র জমিয়ত

 ঢাকা মহানগর ছাত্র জমিয়তের সভাপতি হাফিজ বোরহান উদ্দীন বলেছেন, কওমী মাদরাসার ছাত্ররা অত্যন্ত ভদ্র। সম্প্রতি সিলেটের জৈন্তাপুরে মাদরাসা ছাত্র হাফিজ মুজ্জামিলের উপর সন্ত্রাসী হামলার সাথে জড়িতরা দেশকে অস্তিতিশীল করার পায়তারা করছে। তিনি খুনীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানিয়েছেন। আজ বৃহস্পতিবার বিকেলে (১লা মার্চ) জাতীয় প্রেসকাবে সামনে মানব বন্ধনের ঢাকা মহানগর ছাত্র জমিয়ত আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে এসব কথা কলেন। নগর প্রচার ও প্রকাশনা সম্পাদক মারজানুল বারী সিরাজীর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব জমিয়তের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা গোলাম মাওলা কাসেমী। বক্তব্য রাখেন, যুব জমিয়তের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা আখতারুজ্জামান, যুগ্মসাধারণ সম্পাদক মুফতি আল আমীন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সহসভাপতি হাফিজ সৈয়দ সুহাইল আহমদ,হাফিজ মাসউদ আজহার,ছাত্র নেতা আজিজুর রহমান শাহীন, মাহফুজ মাদানী, হাফিজ আহমাদ আল হাবিব, শাব্বির আহমদ, ইব্রাহিম আল আজহারি, মুস্তাফিজুর রহমান, রাকিবুল হাসান,ফজলুর রহমান, তারেক মুনাওয়ার,শহীদুল ইসলাম প্রমুখ।
ছাত্র জমিয়ত সিলেট সদর উপজেলা শাখা

২৬ফেব্রুয়ারী রাতে সিলেটের জৈন্তাপুরে একটি ওয়াজ মাহফিলে ভন্ড মাজার পূজারীরা হরিপুর মাদ্রাসার ছাত্র শিক্ষকদের উপর হামলা চালিয়ে একজন ছাত্রকে শহিদ
করেছে। আহত হয়ে এম এ জি উসমানী হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন প্রায় অর্ধশতাধিক। ভন্ড সন্ত্রাসী খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে আজ ০১মার্চ বাদ আসর ছাত্র জমিয়ত সদর উপজেলা মানবন্ধন পালন করে। সদর সভাপতি ফাহিম আহমদ সুমনের সভাপতিত্বে,সহ সভাপতি হাবিবুর রাহমান ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ বাবরের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাবেক সংসদ সদস্য এডভোকেট মাও.শাহিনূর পাশা চৌধুরী, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম সদর এর সভাপতি মাও.খলিলুর রহমান,সহ সভাপতি মাও.মোস্তফা কামাল,সদর যুব জমিয়তের সভাপতি মুফতি মুহাম্মদ জাকারিয়া খান,জেলা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক হাফিয ফয়েজ উদ্দীন,সদর ছাত্র জমিয়তের সহ সাধারণ সম্পাদক হাফিয আমিনুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান,অর্থ সম্পাদক নিয়ামত উল্লাহ,সহ প্রচার সম্পাদক আবুল হাসান প্রমুখ। 

এই সংবাদটি 1,051 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com