সিলেটশুক্রবার , ২ মার্চ ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যুব জমিয়তের নির্বাহী কমিটির বেঠক অনুষ্ঠিত

Ruhul Amin
মার্চ ২, ২০১৮ ১২:২০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: যুব জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক গতকাল (১লা মার্চ) পল্টনস্থ দলীয় অফিসে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মাওলানা শারফুদ্দীন ইয়াহইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কয়েকটি প্রস্তাব গৃহিত হয়। তন্মধ্যে জমিয়ত নেতা বীরমুক্তিযোদ্ধা মাওলানা মোস্তফা আজাদ (র); মাওলানা শাহ আহমদ উল্লাহ আশরাফ ও সিলেটের জৈন্তায় মাজারপূজারীদের হাতে শাহাদাত বরণকারি হাফিজ মাওলানা মুজ্জামিল (র) এর মাগফেরাত কামনায় শোক প্রস্তাব গৃহিত হয়। বৈঠকে তাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। বৈঠকে নেতৃবৃন্দ , জৈন্তাপুরের ন্যাক্কার সহিংস ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, অবিলম্বে মাজার পূজারি খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তি দিতে হবে। আর না হয়, এর দায়ভার প্রশাসনকেই নিতে হবে।  নিহত ও আহতদের খোঁজ খবর না নেয়া- সিলেটের জেলা প্রশাসনের ভূমিকাকে নেতৃবৃন্দ ‘রহস্য জনক’ মন্তব্য করে বলেন, আল্লামা আব্দুল্লাহ হরিপুরী (র) এর স্মৃতিবিজড়িত হরিপুর বাজার মাদরাসার বিশিষ্ট মুহাদ্দিস মাওলানা আব্দুস সালামকে প্রাণে মেরে ফেলার জন্যই ভন্ডরা আক্রমন করেছিলো। তার উপর এই আঘাত গোটা দেশের আলেম সমাজের উপর আঘাতের নামান্তর। অপর দিকে, তরূণ আলেম হাফিজ মুজ্জামিলকে র্নিমম ভাবে ভন্ডরা হত্যা করেছে, এতে দেশের আলেম ও ছাত্র সমাজকে হত্যার নামান্তর। যুব জমিয়ত বাংলাদেশ এই জঘন্য হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একই সাথে খুনীদের ফাঁসির দাবী জানাচ্ছে।
বৈঠকে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম মাওলা, মাওলানা ইসহাক কামাল,মুফতি আল আমীন কাসেমী, মাওলানা আব্দুল্লাহ মাসউদ,মাওলানা আখতারুজ্জামান, মাওলানা মামুনুর রশীদ, মাওলানা রুহুল আমীন নগরী,হাফিজ মাসুদ আজহার, মাওলানা আব্দুল্লাহ আল বাকি, মাওলানা কালিম মাহফুজ, মাওলানা সাইফুল ইসলাম প্রমুখ।
বৈঠকে আগামী ১৫ মার্চ জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিতব্য ‘জাতীয় যুব সম্মেলন সফল করে তোলার জন্য সর্বস্থরের যুব জমিয়তের নেতা-কর্মীদের প্রতি আহবান জানানো হয়। এর আগে ১০ মার্চের মধ্যে প্রতিটি জেলা ও মহানগরের শাখার সদস্য সংগ্রহ অভিযানের রিপোর্ট পেশ করার জন্য সিদ্ধান্ত হয়। জাতীয় যুব সম্মেলন উপলক্ষ্যে প্রকাশিত স্মারকে লেখাজেমা দেয়ার শেষ তারিখ ৫ মার্চ।

 

Image may contain: 5 people, people sitting
Image may contain: 4 people, indoor
Image may contain: 8 people, including মাসউদ আজহার and Ali Noor, people sitting
Image may contain: 5 people, including Ali Noor, people sitting