রবিবার, ০৮ এপ্রি ২০১৮ ০৩:০৪ ঘণ্টা

কুমিল্লার মামলায় খালেদা জিয়া ‘শ্যোন অ্যারেস্ট’

Share Button

কুমিল্লার মামলায় খালেদা জিয়া ‘শ্যোন অ্যারেস্ট’

ডেস্ক রিপোর্ট:  বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধে কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্টোল বোমা হামলায় আটজনকে হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রোটেকশন ওয়ারেন্ট ইস্যুতে গ্রেফতার দেখানো (শ্যোন অ্যারেস্ট) হয়েছে।

রবিবার (৮ এপ্রিল) কুমিল্লা ৫ নম্বর আমলি আদালতের বিচারক মুস্তাইন বিল্লাহ এই আদেশ দেন। খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইয়ুমূল হক রিংকু বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে খালেদা জিয়ার আইনজীবীরা এদিন এ মামলায় তার জামিনের আবেদন করেছেন। এ বিষয়ে শুনানির জন্য  আগামী ১০ এপ্রিল (মঙ্গলবার) দিন ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে ৮ যাত্রী দগ্ধ হয়ে মারা যান। আহত হন আরও ২০ জন যাত্রী।

এ ঘটনায় চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য এবং জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে ৫৬ জনের নাম উল্লেখ ও ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়।

মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়। ২০১৭ সালের ৬ মার্চ খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ ইব্রাহীম।

এই সংবাদটি 1,008 বার পড়া হয়েছে