সোমবার, ০৯ এপ্রি ২০১৮ ০২:০৪ ঘণ্টা

এবার সড়ক অবরোধে জগন্নাথের শিক্ষার্থীরা

Share Button

এবার সড়ক অবরোধে জগন্নাথের শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট:  সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে এবার আন্দোলনে নেমেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ক্লাস-পরীক্ষা বর্জন করে পুরান ঢাকার রায়সাহেব বাজার মোড়ে বিক্ষোভ করছে বিশ্ববিদ্যায়টির শিক্ষার্থীরা। এর ফলে গু‌লিস্তান থেকে সদরঘাট ও ম‌াওয়া রোডে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

সড়ক অবরোধে অংশ নেয়া শিক্ষার্থীরা হাতে বিভিন্ন প্লাকার্ড নিয়ে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ শ্লোগান দিচ্ছেন। ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘শেরে বাংলার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’ সহ বিভিন্ন শ্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরবেন না বলে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান।

এদিকে বিক্ষোভকারীদের পাশে পুলিশ সদস্যরা অবস্থান করলেও তাদের কোনো বাধা সৃষ্টি করতে দেখা যায়নি।

কোটা পদ্ধতি সংস্কারের দাবির জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক নয়ন বলেন, ‘দাবি আদায়ের জন্য আমরা আন্দালনে নেমেছি। দাবি আদায় না করা আন্দোলন চালিয়ে যাব।’ দাবি আদায়ের পক্ষে আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের সহিংসতা না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমাদের কর্মসূচি অহিংস। কেউ সহিংসতা কবেন না। তাদের ‘শান্তিপূর্ণ’ কর্মসূচি সঠিকভাবে পালনে সহযোগিতা করার জন্য পুলিশের কাছে অনুরোধ জানান তিনি।

এই সংবাদটি 1,010 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com