সোমবার, ০৯ এপ্রি ২০১৮ ১১:০৪ ঘণ্টা

প্রতিনিধিত্বের যোগ্যতা হারিয়েছেন ছাত্রলীগ সেক্রেটারি : সাইফুর রহমান

Share Button

প্রতিনিধিত্বের যোগ্যতা হারিয়েছেন ছাত্রলীগ সেক্রেটারি : সাইফুর রহমান

সিলেট রিপোর্ট: ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম সাইফুর রহমান বলেছেন, কোটা প্রথার নামে শ্রেণি বৈষম্য কখনো মেনে নেয়া যায় না। এদেশের মালিক বিশেষ কোনো সম্প্রদায় নয়। নাগরিক অধিকার সমানভাবে ভোগ করার অধিকার সকলের আছে। কোটা প্রথার নামে জাতিকে বিভক্ত করার ষড়যন্ত্র এদেশের ছাত্রসমাজ যে কোনো মূল্যে প্রতিহত করবে।

তিনি বলেন- ছাত্রলীগের মতো একটি বৃহৎ ও ঐতিহ্যবাহী সংগঠনের উচিত ছিলো অন্যায়ভাবে চাপিয়ে দেয়া এ নীতির প্রতিবাদ করে আপামর ছাত্রজনতার পক্ষ নেয়া। কিন্তু তা না করে তারা নগ্নভাবে কোটাপ্রথার পক্ষ নিয়েছে। আন্দোলনকারীদের উপর সন্ত্রাসী হামলা করেছে। ছাত্রলীগ সেক্রেটারি আন্দোলনকারীদের বিরোধিতা করে ফেসবুকে পোস্ট দিয়েছেন। এর মাধ্যমে তারা আপামর ছাত্রসমাজের প্রতিনিধি হওয়ার যোগ্যতা হারিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।
সাইফুর রহমান বলেন- ছাত্রলীগের আজকের অবস্থান প্রমাণ করে- তাঁরা শিক্ষার্থীদের স্বার্থের জন্য রাজনীতি করে না, তাঁরা বুর্জোয়া শ্রেণির স্বার্থসংরক্ষণের রাজনীতি করে। ৯ এপ্রিল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ছাত্র জমিয়ত সেক্রেটারি এসব কথা বলেন।

তিনি অবিলম্বে কোটাপ্রথা বাতিল করে মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরিতে নিয়োগদানের নীতিমালা তৈরি করতে সরকারের প্রতি আহবান জানান।

ছাত্রসমাজের অধিকার আদায়ের সকল আন্দোলনে ছাত্র জমিয়ত শিক্ষার্থীদের পাশে থাকবে বলে উল্লেখ করেন তিনি।

এই সংবাদটি 1,181 বার পড়া হয়েছে