শনিবার, ১৪ এপ্রি ২০১৮ ১২:০৪ ঘণ্টা

বর্ষবরণে ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগের ৫০০ স্বেচ্ছাসেবক

Share Button

বর্ষবরণে ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগের ৫০০ স্বেচ্ছাসেবক

ডেস্ক রিপোর্ট: বর্ষবরণের অনুষ্ঠানে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে যে জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রলীগের পাঁচ শতাধিক নেতাকর্মী স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবেন। শনিবার পয়লা বৈশাখের দিন ক্যাম্পাসে আসা দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করবেন তারা।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ছাত্রলীগ ঢাবি শাখার সভাপতি আবিদ আল হাসান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলা নববর্ষকে বরণ করার দিনটিতে ঢাবি ক্যাম্পাসকে ঘিরে বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছে ছাত্রলীগ। ঢাবি ক্যাম্পাসে আগত দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ও যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধ করতে সংগঠনটির পাঁচশ নেতাকর্মী ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় থাকবেন।

আবিদ আল হাসান বলেন, ক্যাম্পাসে আগত দর্শনার্থীদের পানির পিপাসা মেটানোর জন্য গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে বিনামূল্যে সুপেয় পানি সরবরাহ করা হবে। আগত দর্শনার্থীদের কেউ অসুস্থ হয়ে পড়লে তাদের জন্য চিকিৎসাসেবাও দেওয়া হবে।

ঢাবি ছাত্রলীগ সভাপতি বলেন, ঢাবি ক্যাফেটেরিয়ার (ডাস) পেছনে অস্থায়ী মেডিক্যাল ক্যাম্প স্থাপন করা হবে। তিনি বলেন,  যেকোনো প্রয়োজনে ছাত্রলীগ ঢাবি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে যোগোযোগের জন্য বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে মোবাইল নম্বরসহ ফেস্টুন লাগানো থাকবে।

গত ৮ এপ্রিল রাতে ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ থাকার পরও কেন উপাচার্যের বাসভবনে হামলা ঠেকাতে পারেনি- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘ক্যাম্পাসের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বাহিনী আছে, সেই দায়িত্ব ছাত্রলীগের নয়। তবে সেদিন আমরাই উপাচার্য স্যারকে বাঁচিয়েছি। আমরা না থাকলে তিনি হয়তো প্রাণ হারাতেন।’

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ছাত্রলীগ ঢাবি শাখার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ বিভিন্ন হলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 1,029 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com