সিলেটসোমবার , ১৬ এপ্রিল ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তুলে নেয় ডিবি, ছাড়া হয়েছে জিজ্ঞাসাবাদ শেষে

Ruhul Amin
এপ্রিল ১৬, ২০১৮ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

কোটা সংস্কার দাবিতে আন্দোলন গড়ে তোলা সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের তিন নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গিয়েছিল গোয়েন্দা পুলিশ। পরে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

এই তিন নেতা হলেন রাশেদ খাঁন, ফারুক হাসান এবং নুরুল ইসলাম নূর। বেলা দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে তাদেরকে একটি মাইক্রোবাসে করে উঠিয়ে নেয়ার ঘণ্টাখানেক পর বেলা দুইটা ৪০ মিনিটের দিকে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

এই তিন নেতা ও আন্দোলনকারী সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুকে নিয়ে একটি জাতীয় দৈনিকে আজ একটি প্রতিবেদন প্রকাশ করা হয় যাতে এদের বিরুদ্ধে শিবির সংশ্লিষ্টতার অভিযোগ আনা হয়েছে।

এদের মধ্যে হাসান আল মামুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসীন হল ছাত্রলীগের সহসভাপতি। আর ফারুক এস এম হল শাখা ছাত্রলীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। প্রতিবেদনে বলা হয়েছে, তারা বিশ্ববিদ্যালয়ে এসে ভোল পাল্টালেও তাদের শিবির সংশ্লিষ্টতা খুঁজে পেয়েছে একটি গোয়েন্দা সংস্থা।

একই দিন সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংবাদ সম্মেলন করে রাশেদ খাঁন ও ফারুক হাসান তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। বলেছেন, এটা একটা অপপ্রচার। আন্দোলন চলাকালে তাদের বিরুদ্ধে এসব অভিযোগ নিয়ে গোয়েন্দা সংস্থা খোঁজ খবর নিয়ে কিছুই পায়নি।

আর এই সংবাদ সম্মেলন করার কিছুক্ষণ পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহতদের দেখতে গিয়ে ফেরার পথে রাশেদ, ফারুকের পাশাপাশি কোটা আন্দোলনের নেতৃত্ব দেয়া সংগঠনের আরেক যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম নুরুকে তুলে নেয়ার অভিযোগ করছেন সংগঠনের অন্য নেতারা।

গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা নাম প্রকাশ করে কিছু না বললেও একজন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে ঢাকাটাইমসের। তিনি নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘কিছু বিষয়ে তথ্য সংগ্রহের জন্য তকাদেরকে নিয়ে আসা হয়েছিল। কথা বলে ছেড়ে দেয়া হয়েছে।’