সিলেটশনিবার , ২১ এপ্রিল ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট-ঢাকা রোডে বিলাসবহুল বাস,খাবার ও ওয়াইফাই ফ্রি!

Ruhul Amin
এপ্রিল ২১, ২০১৮ ৭:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: যাত্রীদের সুবিধার্থে ঢাকা-সিলেট ও ঢাকা-কক্সবাজার রুটে (ডবল ডেকার) দ্বিতল ও শ্লীপার বাস সার্ভিস সংযুক্ত করা হচ্ছে । বাসগুলো বিলাসবহুল, সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এবং থাকবে নিরবিচ্ছিন্ন ওয়াইফাই সুবিধাসহ যাত্রা বিরতিতে মানসম্মত সৌজন্যমূলক খাবার ব্যবস্থা। আর এতে ভাড়া নির্ধারণ করা হয়েছে মাত্র ১২০০ টাকা

নৌ পরিবহন মন্ত্রী অভিপ্রায় ব্যক্ত করে বলেন, সাড়া বিশ্বে সড়ক পরিবহনে আধুনিক মানসম্মত গাড়ি চলাচল করছে, বাংলাদেশেও বর্তমান যুগের সঙ্গে সামঞ্জস্য রেখে আধুনিক মানসম্মত গাড়ির প্রয়োজন। আমরা বর্তমান সময়ের সঙ্গে পাল্লা দিয়ে সিলেট ও কক্সবাজারবাসীর সুবিধার কথা বিবেচনা করে জার্মানীর বিখ্যাত MAN ব্রান্ডের দৃষ্টি নন্দন ও বিলাসবহুল বাস আমদানী করা হয়েছে। অত্যাধুনিক এসব বাস যাত্রী সাধারণের মধ্যে ব্যাপক সাড়া ফেলবে বলে আমরা আশাবাদী।

গ্রীন লাইন পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মো. আলহাজ্ব আলাউদ্দিন বলেন, চট্টগ্রামের পর এবার সিলেট ও কক্সবাজার রুটের যাত্রী সাধারণের জন্য আধুনিক ও উন্নত চাহিদা পূরণের লক্ষ্যেই দ্বিতল ও স্লিপার সার্ভিস চালু করা হচ্ছে। চলতি বছর গ্রীন লাইন পরিবহন জার্মানীর MAN ব্র্যান্ডের অত্যাধুনিক ডবল ডেকার বাস আমাদানীতে উদ্বুদ্ধ হয়। ইতোমধ্যে (MAN ডাবল ডেকার) দ্বিতল বিশিষ্ট ১০ ইউনিট বাস আমদানি করা হয়েছে। এই বাসগুলোর সম্পূর্ণ বডি মালয়েশিয়ার বিখ্যাত বাস বডি বিল্ডার কোম্পানী দ্বারা নির্মিত। ১২৪০০ সিসির ৪৬০ অর্শ্ব পাওয়ারের ইঞ্জিন বিশিষ্ট ৮ চাকার মাল্টি এক্সেল বিশিষ্ট বাস। নিচতলায় থাকছে ১১টি করে সিট এবং দোতলায় থাকছে ৩২টি সিটসহ মোট ৪৩ সিট বিশিষ্ট বিজনেজ ক্লাস বাস। যার প্রতি সাড়িতে ২ সিট ও ১ সিট দ্বারা সাড়িবদ্ধ। সিটগুলো মালয়েশিয়ার বিখ্যাত সিট প্রস্তুতকারী প্রতিষ্ঠান কর্তৃক তৈরীকৃত, যা যাত্রীদের জন্য খুবই আরামদায়ক। ডাবল ডেকার এই বাসে ঢাকা-সিলেট রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১২০০ টাকা এবং ঢাকা-কক্সবাজার রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে ২০০০ টাকা।