সিলেটশনিবার , ২১ এপ্রিল ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

খতমে বুখারি অনুষ্ঠানে হিন্দু ও মহিলা অতিথি নিয়ে বিতর্কের ঝড়

Ruhul Amin
এপ্রিল ২১, ২০১৮ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

অনুসন্ধ্যানী রিপোর্টার,সিলেট রিপোর্ট রিপোর্ট:: মাদরাসায় পবিত্র খতমে বুখারি অনুষ্ঠানে একই মঞ্চে হিন্দু ও মহিলা অতিথির দৃশ্যটি নিয়ে সামাজিক জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুমুল বিতর্ক চলছে। আয়োজক মাদরাসা কর্তৃপক্ষের বিরুদ্ধেিশিক্ষা বোর্ডের পক্ষ থেকে পদক্ষেপ নিতে আহবান জানিয়েছেন। অনেকেই মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ সাহেবকে নিয়ে নানা বিরুপ মন্তব্য করেছেন। বিভিন্ন সুত্রে প্রাপ্ত তথ্যে জানাগেছে, ঐ প্রতিষ্ঠানের নাম ”সুফিয়া নাহার মহিলা মাদ্রাসা”। এটি কাটাখালী বাজার, মুন্সিগঞ্জ সদর, মুন্সিগঞ্জ এ অবস্থিত। মাদ্রাসার মোহতামিম মুফতি সরওয়ার হোসাইন। তিনি ইসলামী ফাউন্ডেশন মুন্সিগঞ্জের মাস্টার ট্রেইনার বলে জানাগেছে। তার প্রতিষ্ঠানের প্রায় সব অনুষ্ঠানেই মুন্সিগঞ্জ-৩ আসনের এমপি মৃনাল কান্তি দাস কে অতিথি হিসেবে রাখা হয়। (আওয়ামীলীগের কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক। গতকালের মাদ্রাসায় খতমে বোখারি অনুষ্ঠানের পর মাদ্রসা এবং তার মোহতামিমকে নিয়ে নতুন করে আলোচনা ওঠে।
গতকাল অনুষ্ঠানে অথিতি হিসেবে ছিলেন, প্রধান অতিথিঃ মৃণাল কান্তি দাস (হিন্দু) , বিশেষ অতিথিঃ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি (মহিলা), সমাপনি দরস অতিথিঃ মাওলানা ফরীদ উদ্দীন মাস’উদ, সমাপনি হাদিসের ব্যাখ্যা অতিথিঃ মুফতি আবু ইউছুফ মাদানি।এর আগে গতবছর ২৯ জানুয়ারি (২০১৭) এই প্রতিষ্ঠানটির উদ্বোধনী অনুষ্ঠানেও প্রধান অতিথি ছিলেন, মৃণাল কান্তি দাস ।

খতমে বুখারির মতো একটি পবিত্র ধর্মীয় অনুষ্ঠানে হিন্দু অতিথি ও নারী-পুরুষ একই মঞ্চে বসা নিয়ে ফেসবুকে অনেকেই বিরুপ মন্তব্য করেছেন। এখানে কয়েকটি মন্তব্য তুলে ধরা হলো:

 

.