সিলেটমঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইউনাইটেড সোস্যাল ডেভেলপমেন্ট যুক্তরাজ্য কমিটির সভা অনুষ্ঠিত

Ruhul Amin
এপ্রিল ২৪, ২০১৮ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ কামরান হুসেন- লন্ডন থেকে : বিশ্ব মানবতার কল্যাণে নিবেদিত জনপ্রিয় সামাজিক সংগঠণ ইউনাইটেড সোস্যাল ডেভেলপমেন্ট এর যুক্তরাজ্য কমিটির মিটিং ২৩ এপ্রিল পূর্ব লন্ডনের একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সংগঠনের যুক্তরাজ্য কমিটির সভাপতি মোঃ কামরান হুসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মোস্তাক আহমদের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের সিনিয়র সহ- সভাপতি সৈয়দ নূম্মান আহমেদ। প্রধান আলোচক হিসেবে উপস্হিত ছিলেন বিশিষ্ট আলেমে- দ্বীন,সংগঠনের উপদেষ্টা,মুফতি সৈয়দ রিয়াজ আহমদ। আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠনের সহ সভাপতি মো: বেলাল আমিন, যুগ্ন সম্পাদক রিফাত করিম নাজমুল,সহকারি সম্পাদক মাহবুব সোবহানী সুমন , সহ সাংগঠনিক সম্পাদক মো: হুজাইফা আহমদ ইসমাইল, সমাজকল্যান সম্পাদক ইয়াছিন আহমদ,প্রচার সম্পাদক সৈয়দ ইমরান আহমদ প্রমূখ।
সভায় বক্তারা বলেন – মানবতার কল্যাণে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মানবতার সেবা একদিকে যেমন পূণ্যের কাজ, ঠিক তেমনিভাবে একজন মানুষ হিসেবেও আমাদের কর্তব্য হচ্ছে গরিব- দুঃখি তথা অসহায়দের সহায়তা করা। সংগঠনের কাজকে সুষ্ঠু – সুন্দরভাবে পরিচালনা করার জন্য যুক্তরাজ্যে আমাদের সদস্য সংখ্যা বাড়ানোর উপর বক্তারা গুরুত্বারোপ করেন।
আলোচনা সভায় বাংলাদেশ থেকে টেলি- কনফারেন্সে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রভাষক সৈয়দ আয়েশ মিয়া। তাঁর বক্তব্যে তিনি বলেন – ইউনাইটেড সোস্যাল ডেভেলপমেন্ট রাজনীতি মুক্ত একটি সামাজিক সংগঠন। মানবতার কল্যাণ সাধনের মহান ব্রত নিয়ে সংগঠনটি সুদীর্ঘ দশ বৎসর যাবৎ গরিব- দুঃখি ও অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।
যুক্তরাজ্যের মতো কর্ম- ব্যস্হ এলাকায় সংগঠনের কাজকে গতিশীল ও বেগবান করার লক্ষ্যে যুক্তরাজ্য কমিটির বিভিন্ন কর্মসূচির তিনি ভূয়সি প্রশংসা করেন। তিনি আশা প্রকাশ করেন – যুক্তরাজ্য কমিটির কর্ম- তৎপরতায় সংগঠনটি অতিদ্রুত যুক্তরাজ্যে সু- সংগঠিত হবে।
আলোচনা সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় আগামি জুনে সংগঠনের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জুনের শেষদিকে যুক্তরাজ্যে একটি প্রোগাম করা ও আসন্ন রমজানে বাংলাদেশে একটি গরিব- এলাকায় যুক্তরাজ্য কমিটির উদ্যোগে ইফতার মাহফিল করানো।

পরিশেষে সংগঠনের মহান লক্ষ্য- উদ্দেশ্য বাস্তবায়ন করে মানবতার কল্যাণে এগিয়ে যাওয়ার জন্য এবং সংগঠনের দেশি- প্রবাসী সকল সদস্য ও শুভাকাঙ্খিদের সুখ – শান্তি কামনা করে মোনাজাত করেন মুফতি মাওঃ সৈয়দ রিয়াজ আহমেদ।