সিলেটমঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্য অদ্ভুত-যুক্তিহীন-বেআইনি: ফখরুল

Ruhul Amin
এপ্রিল ২৪, ২০১৮ ৪:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাগরিকত্ব বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পাসপোর্ট আর নাগরিকত্ব এক নয়। তারেক রহমান জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক। পাসপোর্ট জমা রাখলেই নাগরিকত্ব বাতিল হয় না। পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্য অদ্ভুত, যুক্তিহীন ও বেআইনি।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার (২৪ এপ্রিল) সকালে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, তারেক রহমানকে নিয়ে বক্তব্য দেয়ায় শাহরিয়ার আলমকে দেওয়া আইনি নোটিশের জবাব জানার জন্য দেশবাসী অধীর আগ্রহে অপেক্ষা করছে।

দলের মহাসচিব আরও বলেন, কী কী কারণে একজন নাগরিক জন্মসূত্রেপ্রাপ্ত নাগরিকত্ব হারাতে পারে এটাও যিনি জানেন না তেমন একজন ব্যক্তির শুধু এ ধরনের অনির্বাচিত সরকারের মন্ত্রী পদে থাকা সম্ভব এবং তা জাতির জন্য লজ্জাজনক।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রদর্শিত কাগজে ১৩টি ভুল দেখিয়ে মির্জা ফখরুল বলেন, ওই চিঠিতে লেখা আছে ‘বাংলাদেশ অ্যাম্বাসি’ মূলত কমনওয়েলথভুক্ত দেশগুলোতে হাই কমিশন বলা হয়।

মির্জা ফখরুল বলেন, আমরা দৃঢ়তার সঙ্গে স্পষ্ট ভাষায় দেশবাসীকে জানাতে চাই তারেক রহমান জন্মসূত্রে বাংলাদেশের গর্বিত একজন নাগরিক। তিনি তার প্রিয় এই দেশের নাগরিক ছিলেন, আছেন এবং থাকবেন।

প্রদর্শিত কাগজটি তৈরি করা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে বিএনপির এই নেতা বলেন, সেটা এখনই বলছি না, তবে আমরা জানার চেষ্টা করছি, ব্রিটিশ হোম অফিস এমন কোনো চিঠি দিয়েছে কি না।

কারান্তরীণ বেগম খালেদা জিয়ার বর্তমান শারিরীক অবস্থা কেমন জানতে চাইলে তিনি বলেন, আমরা এ বিষয়ে এখনো কিছু জানতে পারিনি।

এ সময় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।