সোমবার, ০৭ মে ২০১৮ ১১:০৫ ঘণ্টা

সিলেটে “বৈশ্বিক উন্নয়ন এজেন্ডার আলোকে অভিবাসন চ্যালেঞ্জঃ প্রসঙ্গ বাংলাদেশ” শীর্ষক নাগরিক সংলাপ

Share Button

সিলেটে “বৈশ্বিক উন্নয়ন এজেন্ডার আলোকে অভিবাসন চ্যালেঞ্জঃ প্রসঙ্গ বাংলাদেশ” শীর্ষক নাগরিক সংলাপ

সিলেট রিপোট: সিলেটে অভিবাসন চ্যালেঞ্জ বিষয়ক নাগরিক সংলাপে বিদেশে নির্যাতিত হওয়ার কাহিনী তুলে ধরলেন দুই অভিবাসী। দালালদের মাধ্যমে নির্যাতিত হওয়ার করুণ কাহিনী তুলে ধরেন তারা। তারা হলেন-দুবাই প্রবাসী জৈন্তাপুরের ফাতেমা বেগম এবং মরিশাস প্রবাসী গোলাপগঞ্জের আরেক যুবক। এরপর তাদের নির্যাতনের বিষয়টি অতিথিদের বক্তব্যেও ঘুরে ফিরে আসে। স
নগরীর রোজভিউ হোটেলে রোববার “বৈশ্বিক উন্নয়ন এজেন্ডার আলোকে অভিবাসন চ্যালেঞ্জঃ প্রসঙ্গ বাংলাদেশ” শীর্ষক এ নাগরিক সংলাপের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন-অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম, বাংলাদেশ ও ব্রাক-এর যৌথ আয়োজনে এই সংলাপ অনুষ্ঠিত হয়।
নগরিক প্ল্যাটফর্মের কোর গ্রুপ সদস্য ও ব্র্যাকের ভাইস চেয়ারপার্সন ড. আহমেদ মুশতাক রাজা চৌধুরী সংলাপে সভাপতিত্ব ও মডারেটরের দায়িত্ব পালন করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম আব্দুস সালাম। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সংলাপে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, বর্তমান সরকার এরই মধ্যে এমডিজি’র গোল অর্জন করেছে। এখন এসডিজি বাস্তবায়নের পথে রয়েছে। তিনি বলেন, গত কয়েক বছরে স্থিতিশীল শাসনে যে অর্জনটা সরকার করেছে, তা বিশাল। আমাদের এখন খেটে খাওয়ার সময়, কাজ করার সময়। আমরা যাতে না উঠতে পারি সেই ষড়যন্ত্র চলছে। আসুন সবাই মিলে আমাদের এই দেশটাকে গড়ি। দেশের জন্য কাজ করি। নাগরিক প্ল্যাটফর্মের কোর গ্রুপ সদস্য ও সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) এর সম্মানীয় ফেলো অধ্যাপক মোস্তাফিজুর রহমান সংলাপের মূল প্রতিবেদন উপস্থাপন করেন।

এই সংবাদটি 1,018 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com