সোমবার, ০৭ মে ২০১৮ ১২:০৫ ঘণ্টা

সাংবাদিকতায় নিউইয়র্কে বিশেষ স্বীকৃতি পেলেন আবু তাহের

Share Button

সাংবাদিকতায় নিউইয়র্কে বিশেষ স্বীকৃতি পেলেন আবু তাহের

সিলেট রিপোর্ট: নিউইয়র্ক অভিবাসী বাংলাদেশি বিশিষ্ট সাংবাদিক, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন’র সিইও আবু তাহের কমিউনিটি সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য নিউইয়র্ক সিটি কম্পট্রোলার স্কটের ‘কমেন্ডেশন’ পেয়েছেন।

‘এশিয়ান-আমেরিকান অ্যান্ড প্যাসিফিক আয়ল্যান্ডার হ্যারিটেজ-মান্থ’ শীর্ষক এক অনুষ্ঠানে তাকে এই স্বীকৃতি দেওয়া হয়।

সিটি কম্পট্রোলার স্কট এম স্ট্রিঙ্গার সাংবাদিক আবু তাহেরের হাতে সনদ তুলে দেন।

গত ২ মে (বুধবার) ম্যানহাটনের ডিসি ৩৭-এর হল রুমে এই অনুষ্ঠানে নিউইয়র্কে প্রবাসী কমিউনিটির আরো তিনজনকে এই সম্মান জানানো হয়।

অনুষ্ঠানে সিটি কম্পট্রোলার স্কট এম স্ট্রিঙ্গার তার বক্তব্যে নিউইয়র্ক সিটির অগ্রযাত্রায় বাংলাদেশী-আমেরিকান কমিউনিটির ত্যাগ ও অবদানের মূল্যায়ন করে বলেন, এশিয়ান এথনিক কমিউনিটির এগিয়ে চলায় বাংলা পত্রিকা ও টাইম-টেলিভিশন ভূমিকা রেখে চলেছে।

অনুষ্ঠানে নিউইয়র্ক সিটি-কম্পট্রোলার অফিসের পক্ষে বাংলাদেশি এথনিক মিডিয়ার অন্যতম রূপকার হিসেবে সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম-টেলিভিশনের সিইও আবু তাহেরকে তার কৃতিত্বের স্বাক্ষর তুলে দেয়া হয়।

এশিয়ান-আমেরিকান অ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার হ্যারিটেজ-মান্থ’র ব্যানারে অনুষ্ঠিত বিশেষ এ আয়োজনে নির্বাচিত জনপ্রতিনিধি, এশিয়ান ও দক্ষিণ এশিয়ান এথনিক কমিউনিটি নেতাদের মিলন-মেলা ঘটে। অনুষ্ঠানে প্রখ্যাত সাংবাদিক, দৈনিক মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী এবং সম্পাদক-প্রকাশক মাহবুবা চৌধুরী উপস্থিত ছিলেন।

কমিউনিটির প্রিয় মুখ স্কট-স্ট্রিংগারের এমন উদ্যোগকে স্বাগত জানান উপস্থিত সবাই। তিনি নিজেও জনপ্রতিনিধি হিসেবে অভিবাসীদের পাশে থাকার অভিপ্রায় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে কমিউনিটির উন্নয়ন ও অগ্রযাত্রায় গুরুপূর্ণ ভূমিকা পালনের পাশাপাশি, মূলধারার-সাথে প্রজন্মের সেতুবন্ধনের কারিগর কয়েকজনকে সম্মাননা দেওয়া হয়।

আবু তাহের অভিবাসীদের স্বর্গরাজ্য নিউইয়র্কের সিটি প্রশাসেনর গুরুত্বপূর্ণ এ সম্মানানা পুরো কমিউনিটিকে উৎসর্গ করেন।

কমিউনিটি বিনির্মাণে তিনি মিডিয়ার মাধ্যমে তার চলমান প্রয়াস অব্যাহত রাখবেন বলেও অঙ্গীকার করেন।

এই সংবাদটি 1,024 বার পড়া হয়েছে