সিলেটমঙ্গলবার , ৮ মে ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু

Ruhul Amin
মে ৮, ২০১৮ ৭:৩০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মুরাদপুর ইউনিয়ন ও চুনারুঘাট উপজেলার জুয়ালডাঙ্গায় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন গৃহবধূসহ অন্তত তিনজন। আজ মঙ্গলবার পৃথক এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বানিয়াচং উপজেলার মুরাদপুর ইউনিয়নে বজ্রপাতে জুবাইল মিয়া (২৫)। তিনি মর্দনপুর গ্রামের মোতাহিল মিয়ার ছেলে। নিহত অপরজন হলেন- চুনারুঘাট উপজেলার জুয়ালডাঙ্গা গ্রামের মনাই মুন্ডার ছেলে সুজন মুন্ডা (৩০)।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে ঝড়ের সময় মুরাদপুর হাওরে ধান কাটতে গিয়ে বজ্রাঘাতে গুরুতর আহন জুবাইল। স্থানীয়রা তাকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
একই ঘটনায় ওই হোসেনপুর গ্রামে ফিরোজা বেগম নামে এক গৃহবধূ আহত হয়েছেন। তিনি নীল হোসেনপুর গ্রামের আলতাব হোসেনের স্ত্রী। ফিরোজা বেগম বাড়ির আঙ্গিনায় বজ্রপাতে আহত হন। তাকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে সকালে চুনারুঘাট বানিয়াচঙ্গের নোয়াখাল গ্রামের হাওরে ধান কাটতে যান সুজন মুন্ডা (৩০)। দুপুরে ধান কাটা অবস্থায় বৃষ্টিপাতের সাথে বজ্রপাত হলে এতে সে ঘটনাস্থলেই মারা যান। এ সময় আহত হন তার সাথে থাকা আরো দুই শ্রমিক। আহতরা হলেন- চুনারুঘাটের জুয়ারডাঙ্গা গ্রামের শিব প্রসাদের ছেলে গোপেশ প্রসাদ (৩০), বানিয়াচঙ্গের নোয়াখাল গ্রামের কৃষক নুরুল আমীন (৪৫)।

একই দিন দুপুরে আজমিরীগঞ্জ উপজেলার বিরাট গ্রামে জমিতে ধান কাটতে গিয়ে বজ্রপাতে আহত হন বিরাট গ্রামের রাজা মিয়ার পুত্র সুরুজ আলী (৫৫)। তাকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন খন্দকার জানান, নিহত জুবাইল মিয়ার পরিবারকে ২০ হাজার টাকা দেওয়া হয়েছে।