মঙ্গলবার, ০৮ মে ২০১৮ ১১:০৫ ঘণ্টা

পা দিয়ে লিখে এসএসসি পাশ করেছে ওমর ফারুক

Share Button

পা দিয়ে লিখে এসএসসি পাশ করেছে ওমর ফারুক

ডেস্ক রিপোর্ট: পা দিয়ে লিখে এসএসসি পাশ করেছে প্রতিবন্ধী শিক্ষার্থী মো. ওমর ফারুক সুমন। বগুড়ার শেরপুর ডিজে হাইস্কুল থেকে চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে এই শিক্ষার্থী। অন্য আট-দশ জনের মত চলাফেরা কথাবার্তা বলতে পারলেও জন্মগতভাবেই দু’টো হাত নেই তার। এরপরও মনের জোরের কমতি নেই প্রতিবন্ধী ওমর ফারুক সুমনের। তাই তো এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে খাতায় উত্তর লিখেছে পা দিয়ে। এমনকি পরীক্ষায় পাশও করেছে জিপিএ-৩.৬১ গ্রেড নিয়ে।

তার স্বপ্ন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সরকারি কর্মকর্তা হওয়া। তার বাবা মজিবর রহমান পেশায় একজন ডেকোরেটরের শ্রমিক। মা ফাতেমা বেগম গৃহিনী। মা-বাবা, দু’ভাই ও দু’বোন নিয়ে তাদের সংসার। এরমধ্যে ওমর ফারুক সুমন সবার ছোট। দু’বোনের বিয়ে হয়েছে। আরেক ভাই ছোটখাটো ব্যবসা করে। বাবার সামান্য আয়ে চলে সংসার ও সুমনের লেখাপড়া।

ওমর ফারুক সুমন বলেন, পরীক্ষায় পাশের খবর জানার পর খুবই ভালো লেগেছে। ছোট বেলা থেকেই পড়াশোনার প্রতি ভীষণ আগ্রহ আমার। অভাবের সংসার হলেও মা-বাবা আমাকে কখনও লেখাপড়া করা থেকে বিরত থাকতে দেননি। তিনি আরো বলেন, আমি কলেজে ভর্তি হব, এরপর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করবো। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সরকারি কর্মকর্তা হয়ে বাবা-মার দুঃখকষ্ট দূর করবো।

এই সংবাদটি 1,032 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com