বৃহস্পতিবার, ১০ মে ২০১৮ ০৮:০৫ ঘণ্টা

আগামী নির্বাচনে তৃণমূল থেকে ত্যাগী পরীক্ষিত প্রার্থী বাছাই করতে হবে ॥ মিসবাহ

Share Button

আগামী নির্বাচনে তৃণমূল থেকে ত্যাগী পরীক্ষিত প্রার্থী বাছাই করতে হবে ॥ মিসবাহ

সিলেট রিপোর্ট: বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, আওয়ামীলীগ গণতন্ত্রে বিশ্বাসী একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। আজকের এই প্রতিনিধি সম্মেলন তৃণমূল পর্যায়ে দলের গণতান্ত্রিক কার্যক্রমকে আরো গতিশীল ও উৎসাহিত করবে। তিনি বৃহস্পতিবার সকালে নগরীর একটি হোটেলে সিলেট মহানগর আওয়ামীলীগের উদ্যোগে ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় সিলেট মহানগর প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এটিএম জেবুলের সঞ্চালনায় তিনি আরো বলেন, আওয়ামীলীগ সন্ত্রাস জঙ্গীবাদে বিশ্বাস করে না। জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা এক্ষেত্রে ‘জিরো টলারেন্সে’। এই দলকে সুসংগঠিত করতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি তৃণমূলের নেতা-কর্মীদের যথাযথ মূল্যায়নের মাধ্যমে দলের কার্যক্রমকে আরো গতিশীল করে তৃণমূল থেকে নেতৃত্ব গড়ে তুলতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। আগামীতে প্রতিটি নির্বাচনে তৃণমূল থেকে ত্যাগী,পরীক্ষিত প্রার্থী বাছাই করতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে। বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। তাই বর্তমানে দেশে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছে তাদেরও বিচার হবে। ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল যেভাবে এ সুন্দর উদ্যোগ গ্রহণ করেছে তা প্রশংসনীয়।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেট অঞ্চলের রিজিওনাল ম্যানেজার সুদীপ্ত চৌধুরী ও ডেপুটি রিজিওনাল ম্যানেজার মোছাম্মৎ রাহিমা বেগম।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন। বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মোশাররফ হোসেন, সিরাজুল ইসলাম, এডভোকেট রাজ উদ্দিন, সাবেক কাউন্সিলর ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জি এম জেড কয়েস গাজী, যুগ্ম সম্পাদক ফায়জুর আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম পুতুল, সম্পাদকমন্ডলীর সদস্য এডিশনাল পিপি এডকোটে সামসুল ইসলাম, আজহার উদ্দিন জাহাঙ্গীর, দিবাকর ধর রায়, এডভোকেট সৈয়দ শামীম আহমদ, জুবের খান, গোলাম সুবহান চৌধুরী দীপন। সদস্য- আব্দুল গফফার খান উনু, মোঃ সানাউর রহমান ছানা, এম এ মুকিত, হাজী আকবর আলী, আব্দুস সোবহান, এডভোকেট বিজয় কুমার দেব, আওয়ামীলীগ নেতা জাফর চৌধুরী, নূরুল ইসলাম ফলিক, সালাহ উদ্দিন বক্ত সালাই, আনোয়ার হোসেন সুহেল, শাহ জাহান সিরাজী, বাদশাহ গাজী,৪নং ওয়ার্ড সভাপতি আজিজুল হক চৌধুরী,সাধারণ সম্পাদক আকরার বক্ত মজুমদার, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী জুনু মিয়া ,১২নং ওয়ার্ড সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মানিক মিয়া,১৪ নং ওয়ার্ড সহ সভাপতি হাফিজুর রহমান পংকি, ১৫নং ওয়ার্ড যুগ্ম সম্পাদক সুলতান আহমদ সনি, ১৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মাহবুবখান মাসুম, ১৯নং ওয়ার্ড সভাপতি দিলোওয়ার হোসেন রাজা, সাধারণ সম্পাদক শমশের জাবেদ,২৫নং ওয়ার্ড সভাপতি আমির উদ্দিন,সহ সভাপতি হাজী মানিক মিয়া, সাধারণ সম্পাদক সেলিম আহমদ সেলিম,২৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন শিরুল,যুগ্ম সম্পাদক এম এন ইসলাম, ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সয়েফখান,প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তাক খান, সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগ সভানেত্রী কাউন্সিলর শাহানারা বেগম,সাধারণ সম্পাদিকা আসমা কামরান,সদস্য সাবেক কাউন্সিলর আছমা বেগম, মহিলা আওয়ামী লীগ নেত্রী মারিয়ান চৌধুরী, হাসনা হেনা চৌধুরী,শাহনাজ সুলতানা দিনার,সাকেরা বেগম,রিনা রাণী দে, আখি রাণী দে, সালমা বেগম জবা মুক্তা প্রমুখ। এর আগে শপথ বাক্য পাঠ করান কেন্দ্রিয় নির্বাহী সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।
অনুষ্ঠানে নির্বাচন, অভ্যন্তরীণ গণতন্ত্র, যোগ্য জনপ্রতিনিধি মনোনয়ন, প্রশিক্ষিত রাজনীতি কর্মী, শান্তিতে বিজয় ইত্যাদি বিষয়ে দলীয় আলোচনা উপস্থাপনা কর্ম পরিকল্পনা প্রস্তুতি ও বিভিন্ন সুপারিশ তুলে ধরা হয়।

এই সংবাদটি 1,026 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com