শুক্রবার, ০১ জুন ২০১৮ ০৪:০৬ ঘণ্টা

২০২ মাদ্রাসা বন্ধ ঘোষণা : আরও ৯৬টি প্রক্রিয়াধীন

Share Button

২০২ মাদ্রাসা বন্ধ ঘোষণা : আরও ৯৬টি প্রক্রিয়াধীন

ডেস্ক রিপোর্ট: দুইশত দুটি মাদ্রাসা বন্ধ করে দিয়েছে সরকার। ২০১৭ ও ২০১৮ খ্রিস্টাব্দের দাখিল পরীক্ষায় কোনো শিক্ষার্থী অংশগ্রহণ না করার এই ২০২টি মাদ্রাসার প্রাথমিক পাঠদানের অনুমতি স্থগিত ও  একাডেমিক স্বীকৃতি বাতিল করা হয়েছে। এছাড়া এই মাদ্রাসাসমূহের  অনলাইন পাসওয়ার্ড ও মাদ্রাসার কোড নম্বর ইআই্আইএন নম্বর বন্ধ করা হয়েছে। মাদ্রাসা শিক্ষাবোর্ড সূত্রে এ খবর জানা গেছে। ্এসব মাদ্রাসার অন্যান্য শ্রেণিতে আদৌ যদি কোনো শিক্ষার্থী থেকে থাকে তবে তাদেরকে পার্শ্ববর্তী মাদ্রাসায় ভর্তি ও নিবন্ধন করার পরামর্শ দিয়েছেন মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান এ কে এম ছায়েফ উল্যাহ।

এছাড়া ২০১৮ খ্রিস্টাব্দের দাখিল পরীক্ষায় একজনও পাস করেনি এমন ৯৬টি মাদ্রাসাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে গত সপ্তাহে। সন্তোষজনক জবাব না হলে এগুলোকেও বন্ধ করা হবে।

মাদরাসা বোর্ড সূত্রে জানা গেছে, বন্ধ হওয়া ২০২ মাদ্রাসার মধ্যে বাগেরহাটে ৪টি, বড়গুনা ৫টি,  বরিশালে ২টি, ভোলা ৬টি, বগুড়া ৪টি, বাহ্মণবাড়িয়া ১টি, চাঁদপুরে ১টি, চাঁপাইনাববগঞ্জে ২টি, চট্টগ্রামে ১টি, কুমিল্লায় ৩টি, দিনাজপুরে ১৯টি, গাইবান্ধা ১২টি, যশোর ৫টি, ঝিনাইদহে ১টি, জয়পুরহাটে ২টি, খাগড়াছড়ি ১টি, খুলনা ৪টি, কিশোরগঞ্জে ১টি, কুড়িগ্রামে ১টি, কুষ্টিয়া ৩টি, লালমনিরহাটে ৫টি, মেহেরপুরে ১টি, ময়মনসিংহে ৪টি, নওঁগা ১টি, নাটোর ১১টি, নড়াইলে ১টি, নেত্রকোনা ১টি, নীলফামারি ৩টি, নোয়াখালী ১টি, পাবনা জেলায় ৫টি, পঞ্চগড়ে ৭টি, পটুয়াখালীতে ৭টি, রাজবাড়িতে ২টি, রাজশাহীতে ১১টি, রংপুরে ৯টি, সাতক্ষীরা ৫টি, সিরাজগঞ্জে ১০টি, সিলেটে ১টি, ঠাকুরগাঁও-এ ২৬টি। —দৈনিক শিক্ষা

এই সংবাদটি 1,034 বার পড়া হয়েছে