সিলেটরবিবার , ৩ জুন ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনাথ মাদানিয়ার শিক্ষক মাওলানা সাজিদুর রহমান রাজনগরীর ইন্তেকাল

Ruhul Amin
জুন ৩, ২০১৮ ১২:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জামিয়া মাদানিয়া বিশ্বনাথের প্রবীণ শিক্ষক মাওলানা সাজিদুর রহমান রাজনগরী আর নেই। তিনি আজ রাত বাংলাদেশ সময় সাড়ে ৮ ঘটিকায় ইংল্যান্ডের ম্যানচেষ্চারে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৬৩ বছর। ৩ ছেলে,৪ মেয়ে,স্ত্রীসহ অসংখ ছাত্র,গুণগ্রাহী রেখে যান। তিনি রমজানের আগে জামিয়া মাদানিয়া বিশ্বনাথের ফান্ডরাইজিংয়ের জন্য ইংল্যান্ড গমন করেন। মাদানিয়া ওয়েল ফেয়ারট্রাষ্ট ইউকের সেক্রেটারী হাফিজ হোসাইন আহমদ সিলেট রিপোর্টকে তার মৃত্যুর সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।
জানাগেছে, তার কন্যার বাসা থেকে ম্যানটেষ্টার যাওয়ার পথে হার্ড্্যটাক করার পরে তাকে হাসপাতালে নিয়ে যা্ওয়ার পথে তিনি ইন্তেকাল করেন।
তিনি ১৯৮৩ সালে দারুল উলুম মুইনুল ইসলাম হাটহাজারী থেকে দাওরায়ে হাদীস পাশ করনে। ফারিগ হওয়ার পরেই মাওলানা শায়খ আশরাফ আলী বিশ্বনাথী (রহ) তাকে মাদানিয়ায় শিক্ষকতার জন্য নিয়োগ দেন। সেই থেকেই অত্যন্ত নিষ্টার সাথে জামিয়ার সাথে নিজেকে একাকার করে দেন। রাজনৈতিক ময়দানে হক্কানি্উলামায়ে কেরামের ঐতিহ্যবাহী সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের সাথে আজীবন সম্পৃক্ত ছিলেন। তার গ্রামের বাড়ী সিলেটের বিশ্বনাথ উপজেলার রাজনগরে। এদিকে, মাওলানা সাজিদুর রহমান রাজনগরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন, জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলার সভাপতি মাওলানা শাযখ জিয়াউদ্দীন, সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান,বিশ্বনাথ মাদানীয়ার মুহতামিম মাওলানা শিব্বির আহমদ, যুব জমিয়তের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী প্রমুখ।
তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।