শুক্রবার, ০৮ জুন ২০১৮ ১২:০৬ ঘণ্টা

শায়েখ আব্দুল করিম গাজিনগরী রহ.’র ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

Share Button

শায়েখ আব্দুল করিম গাজিনগরী রহ.’র ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

সিলেট রিপোর্ট:  খলিফায়ে ফেদায়ে মিল্লাত মাওলানা শায়েখ আব্দুল করিম গাজিনগরী রহ.’র ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্টান সমাপ্ত হয়েছে।
খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল হক শায়খে গাজিনগরী মদফুনে মাক্কী রহ.-এর সুযোগ্য বড় সাহেবযাদা খলিফায়ে ফেদায়ে মিল্লাত শায়েখ মাওলানা আব্দুল করিম রহ.-এর ‘জীবন ও কর্ম’ শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মাহফিল মঙ্গলবার সুনামগঞ্জের দিরাইয়ের একটি কমিউনিটি সেন্টারে ফেদায়ে মিল্লাত পরিষদ দিরাই উপজেলার উদ্যোগে অনুষ্ঠিত হয়। মাওলানা হুসাইন আহমদ চান্দিপুরী ও মুফতি মাওলানা শফিকুল আহাদ সরদারের যৌথ সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দারুল উলূম দরগাহপুর মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা নূরুল ইসলাম খান।
মাওলানা রমজান হুসাইন ও হাফিয আব্দুল্লাহ গাজিনগরীর যৌথ পরিচালনায় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন দিরাই পৌরসভার মেয়র মোঃ মোশাররফ মিয়া। বক্তব্য রাখেন মাওলানা নাজিম উদ্দিন, দিরাই হাফিযিয়া মাদরাসার ভারপ্রাপ্ত মুহতামিম মাওলানা আব্দুল কাদির, মাওলানা বশির আহমদ গণিগঞ্জী, চান্দিপুর মাদরাসার মুহতামিম মাওলানা নূরউদ্দিন আহমদ, ফাতেমাতুয যুহরা রা. মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা গিয়াস উদ্দিন, দরগাহপুর মাদরাসার মুহাদ্দিস হাফিয মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা আজিজুর রহমান শায়খে চান্দিপুরী, সুনামগঞ্জ জেলা জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা মুশতাক আহমদ গাজিনগরী, দিরাই হাফিযিয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা ফরিদ আহমদ হাসারচরী, মাওলানা কমর উদ্দিন শরীফপুরী, দিরাই থানা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাছান আলী, ক্বারী লুৎফুর রহমান, মাওলানা আবিদুর রহমান, মাওলানা আব্দুস সালাম ইসলামপুরী, দিরাই উপজেলা বিএনপির সভাপতি মোঃ কামরুজ্জামান, সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা মোঃ সোহেল মিয়া, আব্দুস সাত্তার প্রমুখ।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন বুরহান উদ্দিন সরদার, কাজী নূরুল আজিজ চৌধুরী, মাস্টার দিলোয়ার হোসাইন চৌধুরী, কাজী মাওলানা আব্দুল আলী, আমার সুরমা ডটকম সম্পাদক মুহাম্মদ আব্দুল বাছির সরদার, আয়েশা সিদ্দিকাহ মহিলা মাদরাসার পরিচালক মুফতি মাওলানা ফয়সল হক, মরহুম মাওলানা আব্দুল বাসিত রহ.-এর সাহেবযাদা মোঃ এমদাদুল্লাহ প্রমুখ।
বক্তারা বলেন, খলিফায়ে ফেদায়ে মিল্লাত মরহুম মাওলানা আব্দুল করিম শায়খে গাজিনগরী ছিলেন হক্বের মশালবাহী এক ব্যক্তিত্ব, তাঁর জীবনাদর্শ অনুস্মরণ মানুষের জন্য অত্যন্ত সময়োপযোগী বিষয়। একই সাথে বক্তারা মদফুনে মাক্কী আল্লামা আব্দুল হক শায়খে গাজিনগরী ও মরহুম মাওলানা আব্দুল বাসিত রহ.-এর জীবনাদর্শও সকল মানুষের কল্যাণকর উল্লেখ করে তারা বলেন, তাঁরা সত্যিকার অর্থেই ছিলেন সমাজ ও মানুষের প্রকৃতপক্ষে আপনজন। তারা ছিলেন দ্বীনে ইসলামের সঠিক খাদিম উল্লেখ করে তারা আরো বলেন, খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল হক শায়খে গাজিনগরী মদফুনে মাক্কী, তাঁর দুই সাহেবযাদা মাওলানা আব্দুল করিম ও মাওলানা আব্দুল বাসিত রহ. দ্বীনের কাজে থাকাবস্থায় মাওলায়ে হাকিকির ডাকে সাড়া দেয়ায় এটাই প্রমাণ করে তারা জাতির রাহবর হিসেবে কাজ করে গেছেন। মাওলানা সাদিকুর রহমান শায়খে চান্দিপুরীর মোনাজাতের মাধ্যমে ইফতার মাহফিল ও আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

এই সংবাদটি 1,027 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com