Sylhet Report | সিলেট রিপোর্ট | ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা প্রধানমন্ত্রীর
শুক্রবার, ০৮ জুন ২০১৮ ১২:০৬ ঘণ্টা

ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

Share Button

ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বার্তা সংস্থা ইউএনবি জানায়, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পর প্রধানমন্ত্রী সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে দলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। এ সময় তাঁর সঙ্গে দলের জ্যেষ্ঠ নেতারা ছিলেন।

এরপর আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর মধ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

১৯৬৬ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ ছয় দফার পক্ষে দেশব্যাপী তীব্র গণ-আন্দোলনের সূচনা হয়। পূর্ব পাকিস্তানের স্বায়ত্তশাসনের দাবিতে এই আন্দোলনের সূত্রপাত হয়। এই দিনে আওয়ামী লীগের ডাকা হরতালে পুলিশ ও ইপিআরের গুলিতে টঙ্গী, ঢাকা ও নারায়ণগঞ্জে মনু মিয়া, শফিক, শামসুল হকসহ ১০ জন শহীদ হন। এরপর আপসহীন সংগ্রামের ধারায় উনসত্তরের ঐতিহাসিক গণ-অভ্যুত্থানের দিকে এগিয়ে যায় বাঙালি জাতি। সামরিক শাসক আইয়ুব খানের পতন হয়।

এই সংবাদটি 1,007 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com