শুক্রবার, ০৮ জুন ২০১৮ ১০:০৬ ঘণ্টা

নিউইয়র্কে আন-নূর কালচারাল সেন্টারের ইফতার

Share Button

নিউইয়র্কে আন-নূর কালচারাল সেন্টারের ইফতার

রশীদ আহমদঃ নিউইয়র্কের বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটস’র প্রানকেন্দ্রে প্রতিষ্ঠিত ব্যতিক্রমধর্মী সেবামূলক অলাভজনক নতুন প্রজন্মের শিক্ষামূলক প্রতিষ্টান আন-নূর কালচারাল সেন্টারের উদ্যোগে গত ৫জুন মঙ্গলবার এক প্রানবন্ত ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।  আন-নূরের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতী মোহাম্মদ ইসমাঈলের সভাপতিত্বে ও মাওলানা হামীদুর রহমান আশরাফের পরিচালনায় আয়োজিত ইফতারপূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট আলেমে দ্বীন সাবেক চ্যাপলেইন, আন-নূরের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট, শায়খ মুফতী মোহাম্মদ আব্দুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উডসাইড মাদানী মসজিদের ইমাম ও খতীব মাওলানা মাহমুদুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে শায়খ মুফতী মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক জ্ঞানের জগতে মুসলমানদের আগামী প্রজন্মকে আধুনিক জ্ঞানের পাশাপাশি ইসলামী জ্ঞানে পান্ডিত্য অর্জন করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। এ লক্ষ্যে আন-নূর নিরলসভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আন-নূর এর কার্যক্রম অব্যাহত রাখতে সবার সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা মাহমুদুল ইসলাম বলেন, নতুন প্রজন্মকে ইসলাম ও আধুনিক শিক্ষার সমম্বয়ে আগামীদিনের চ্যালেঞ্জ গ্রহনে সক্ষম একঝাঁক সুনাগরিক তৈরী করতে আন-নূরের ব্যাপক কার্যক্রম মুসলিম কমিউনিটিতে ব্যাপক সাড়া জাগিয়েছে। অচিরেই এটি অন্যতম বৃহৎ প্রতিষ্টানে উন্নীত হবে । তাই এই প্রতিষ্ঠানের কার্যক্রমকে বেগবান করতে সকল শ্রেনী-পেশার লোকদের সার্বিক সহযোগিতা বাড়াতে হবে।
বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক শুভানুধ্যায়ির অংশগ্রহণে প্রাণবন্ত উক্ত অনুষ্ঠানে আন-নূর থেকে হিফজ সম্পন্নকারী হাফিজ রুহান ওয়াদুদ ও হাফিজ আব্দুল্লাহ ওয়াইয পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন।এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা এমকে রহমান মাহমুদ , সমাজসেবী শরীফুল ইসলাম, ইকবাল আহমদ চৌধুরী, সোলেমান ভূইয়া, আব্দুল আযীয, কামাল আহমদ, মাওলানা মুজিবুর রহমান,  মোহাম্মদ ইউসূফ, হারুনুর রশীদ, প্রমুখ।

এই সংবাদটি 1,013 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com