সিলেটশুক্রবার , ৮ জুন ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মহাদুর্নীতির মহাবাজেট : ডাঃ বি.চৌধুরী

Ruhul Amin
জুন ৮, ২০১৮ ১০:৩৭ অপরাহ্ণ
Link Copied!


কে এম খায়রুল ইসলাম,সিলেট রিপোর্ট: যুক্তফ্রন্টের চেয়ারম্যান ডাঃ বদরুদ্দোজা চৌধুরী বলেছেন ঘোষিত বাজেট, মহাজোটের মহাদুর্নীতির মহাবাজেট। নির্বাচনে ভাওতা দিয়ে এ বাজেটের মাধ্যমে আরও ব্যাপক দুর্নীতি হবে। বিপুল অংকের ঘাটতি মেটাতে ব্যাংক থেকে টাকা তুলে বাংক খাতকে ধ্বংস করা হবে।  তিনি আরও বলেন ১৫মিনিটে সংবিধান পরিবর্তন করে বাকশাল করেছিলেন, এখন সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক ব্যব্স্থা ফিরিয়ে আনতে বাধা কোথায়। আগামী নির্বাচনে বিনাভোটে জয়লাভ করবেন তা জনতা সহ্য করবে না। এখনো সময় আছে, তত্ত্বাবধায়ক সরকার অথবা জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিন। তিনি আরও বলেন, সেযুগের সকল রাজনৈতিক নেতৃবৃন্দ স্যার সলিমুল্লাহ প্রতিষ্ঠিত নিখিল ভারত মুসলিম লীগের সদস্য ছিলেন। আজকের রাজনৈতিক নেতৃবৃন্দকেও এটাকে মূল্যায়ন করতে হবে।আজ নবাব সলিমুল্লাহর ১৪৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে বিজয় নগরস্থ হোটেল
৭১ এর আম্রকানন ব্যাংকোয়েট হলে বাংলাদেশ মুসলিম লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

 

বিশেষ অতিথির বক্তব্যে আ.স.ম আবদুর রব বলেন, আল্লাহতায়ালা কোন স্বৈরাচারকে ক্ষমা করেননি, যেমন করেননি ফেরাউনকে, আগামীতেও করবেন না। জনগনের টাকা দিয়ে গুলি কিনে সেই গুলি দিয়ে মানুষ হত্যা করা হচ্ছে।এদিন সবসময় থাকবে না। পৃথিবী উল্টে যাবে, কিন্তু বিনা ভোটে ক্ষমতায় যাওয়া যাবে না। বৃহত্তর ঐক্যের মাধ্যমে গণপ্রতিরোধ করা হবে।

 

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, বাংলাদেশ এখন একেবারেই হায়েনার কবলে পড়েছে। দেশে কোন দাঙ্গা নেই। কিন্তু দোষ প্রমান ছাড়া মাদক অভিযানের নামে বিচার ছাড়া ১৬১ জনকে হত্যা করা হয়েছে। তাদের নাম ও  অপরাধর তালিকা প্রকাশের দাবী করেন। তিনি আরও বলেন রাষ্ট্রীয় ভীতি সৃষ্টির জন্যই এভাবে মানুষকে হত্যা করা হয়েছে। তাই নিজেদের মান সন্মান ইজ্জত ও জাতির অস্তিত্ব রক্ষায় আমাদেরকে সর্বাত্নক ঐক্য প্রতিষ্ঠা করতে হবে।

 

মুসলিম লীগ মহাসচিব কাজী আবুল খায়ের বলেন, জাতিসত্তা ছাড়া একটি জাতি টিকে থাকতে পারে না। বাংলাদেশের জাতিসত্তার নিশ্চিন্ন করে দিতে ইঙ্গ মার্কিন বাক্ষ্রান্যবাদী শক্তি ও এদেশীয় একটি চক্র ভয়াবহ চক্রান্ত করে যাচ্ছে। জাতিসত্তা ধরে রাখতে সকল রাজনৈতিক এবং দেশপ্রেমিক ইসলামী নেতৃবৃন্দকে নিরলস কাজ করে যেতে হবে।

দলীয় ভারপ্রাপ্ত সভাপতি এডঃ বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন, নেজামে ইসলাম পার্টির  সভাপতি মুফতি ইজহারুল ইসলাম, এনপিপি চেয়ারম্যান শেখ সালাউদ্দিন সালু, ভাষানী ফ্রন্টের চেয়ারম্যান মমতাজ চৌধুরী,
জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি মাওঃ আবদুর রব ইউসুফী ,একাংশের মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, বিজেপির প্রেসিডিয়াম সদস্য সালাউদ্দীন মতিন প্রকাশ, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, এনপিপি মহাসচিব মুস্তাফিজুর রহমান মোস্তফা, লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, জাগপা সহসভাপতি একেএম মহিউদ্দীন বাবলু, সলিমুল্লাহ একাডেমীর সভাপতি সৈয়দ নাছরুল আহসান, ন্যাশনাল ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান প্রমুখ।