Sylhet Report | সিলেট রিপোর্ট | সৌদির জালে রাশিয়ার পাঁচ গোল
শুক্রবার, ১৫ জুন ২০১৮ ১২:০৬ ঘণ্টা

সৌদির জালে রাশিয়ার পাঁচ গোল

Share Button

সৌদির জালে রাশিয়ার পাঁচ গোল

ডেস্ক রিপোর্ট :

মাঠে গড়াল রাশিয়া বিশ্বকাপ। বৃহস্পতিবার উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে উড়িয়ে দিলো স্বাগতিক রাশিয়া। টুর্নামেন্টের প্রথম গোলটি করলেন রাশিয়ার মিডফিল্ডার ইউরি গাজিনস্কি। দ্বিতীয় গোলটি করেন ডেনিস চেরিশেভ। তৃতীয় গোলটি করেছেন আর্টেম ডিজিউবা। চতুর্থ গোলটি করেন ডেনিস চেরিশেভ। শেষ গোলটি করেন আলেকসান্দ্র গলোভিন। রাশিয়ার পরবর্তী ম্যাচ আগামী ১৯ জুন। এদিন মিসরের মুখোমুখি হবে তারা। আর সৌদি আরবের পরবর্তী ম্যাচ ২০ জুন। এদিন উরুগুয়ের মুখোমুখি হবে তারা।

আজ ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করতে থাকে রাশিয়া। ম্যাচের শুরুর দিকেই এগিয়ে যায় দলটি। ম্যাচের বয়স যখন ১২ মিনিট তখন বাঁ-দিক থেকে আলেকসান্দ্র গলোভিনের ক্রস থেকে হেড করে সৌদি আরবের জালে বল জড়ান ইউরি গাজিনস্কি। আন্তর্জাতিক ফুটবলে রাশিয়ার এই ফুটবলারের এটিই প্রথম গোল।

এরপর ৪৩তম মিনিটে রোমান জবনিনের পাস থেকে সৌদি আরবের গোলরক্ষককে বোকা বানান ডেনিস চেরিশেভ। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় রাশিয়া।

বিরতি থেকে ফেরার পর ম্যাচের ৫৬তম মিনিটে সৌদি আরব ব্যবধান কমাতে পারতো। মাঠের ডান দিক থেকে ডি-বক্সের মধ্যে পাস দেন সালমান আল ফারাজ। বলে আলতো ছৌঁয়া দিতে পারলে গোল হতে পারতো। কিন্তু সেই সুযোগ কাজে লাহাতে পারেননি তাইসার আল-জসিম।

৭১তম মিনিটে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রাশিয়া। আলেকসান্দ্র গলোভিনের ক্রস থেকে হেড করে সৌদি আরবের জালে বল জড়ান আর্টেম ডিজিউবা। ৯১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ডেনিস চেরিশেভ। এরপর সৌদি আরবের ডি-বক্সের কাছে ফ্রি-কিক পায় রাশিয়া। ফ্রি-কিক থেকে গোল করতে ভুল করেননি আলেকসান্দ্র গলোভিন।

ম্যাচটি অনুষ্ঠিত হয় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে। এদিন ম্যাচ শুরুর আগে এই ভেন্যুতেই অনুষ্ঠিত হয় জমকালো এক উদ্বোধী অনুষ্ঠান। এই দুইটি দল রয়েছে গ্রুপ ‘এ’তে। এই গ্রুপে অন্য দুইটি দল হচ্ছে উরুগুয়ে ও মিসর। টুর্নামেন্টে অংশ নিচ্ছে ৩২টি দল। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই।

বিশ্বকাপে শুক্রবার তিনটি ম্যাচ রয়েছে। বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় মিসরের মুখোমুখি হবে উরুগুয়ে। এরপর বাংলাদেশ সময় রাত নয়টায় ইরানের মুখোমুখি হবে মরক্কো। আর বাংলাদেশ সময় রাত বারোটায় পর্তুগালের মুখোমুখি হবে স্পেন।

এই সংবাদটি 1,011 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com