বুধবার, ২০ জুন ২০১৮ ০৪:০৬ ঘণ্টা

সিসিক নির্বাচন : মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চার মেয়রসহ দেড় শতাধিক প্রার্থী

Share Button

সিসিক নির্বাচন : মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চার মেয়রসহ দেড় শতাধিক প্রার্থী

ডেস্ক রিপোর্ট :

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে চার মেয়রসহ সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ১৫৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র বিক্রির দিন থেকে মঙ্গলবার পর্যন্ত জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে  মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ১০৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য ৪৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মেয়র পদে মনোনয়ন সংগ্রহকারী চারজনই স্বতন্ত্র প্রার্থী। তারা হচ্ছেন- মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকি, মুক্তাদির আহমদ, এহসানুল হক তাহের ও এহসানুল মাহবুব চৌধুরী জাহেদ। তবে বিএনপি ও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চূড়ান্ত না হওয়ায় প্রার্থীরা এখনও মনোনয়ন সংগ্রহ করেননি।

সিসিক নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হাসনাত বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, তফসিল অনুযায়ী আগামী ২৮ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। রিটার্নিং অফিসার ১ ও ২ জুলাই মনোনয়নপত্র বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। আর ৩০ জুলাই ভোট গ্রহণ হবে।

এই সংবাদটি 1,015 বার পড়া হয়েছে