বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ ০৩:০৬ ঘণ্টা

তিন দিনের ডিসি সম্মেলন শুরু ২৪ জুলাই

Share Button

তিন দিনের ডিসি সম্মেলন শুরু ২৪ জুলাই

ডেস্ক রিপোর্ট :

এবারের জেলা প্রশাসক সম্মেলন (ডিসি সম্মেলন)  ২৪ জুলাই ঢাকায় শুরু হবে। এই সম্মেলন শেষ হবে ২৬ জুলাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর কার্যালয়ে সম্মেলনের উদ্বোধন করবেন।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন। খবর বাসসের।

তৃণমূলের প্রশাসনকে চাঙা রাখা, উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে গতি আনা, তৃণমূল পর্যায়ে সরকারের নীতি ও দর্শনের বাস্তবায়ন ও পর্যালোচনা, ভুলভ্রান্তি সংশোধন, সরকারের নীতি-নির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সরাসরি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার লক্ষ্যেই প্রতি বছর মন্ত্রিপরিষদ বিভাগ এই জেলা প্রশাসক সম্মেলনের আয়োজন করে।

এই সপ্তাহেই সম্মেলনের তারিখ জানিয়ে জেলা প্রশাসকদের চিঠি দেওয়া হয়েছে জানিয়ে ফারুক আহমেদ বলেন, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের সঙ্গে সরকারের নীতি, দর্শন, প্রাধিকার- এগুলো নিয়ে প্রতি বছর এ বৈঠক হয়। এবারও এটা হবে। তারিখ চূড়ান্ত হয়েছে। কিছু প্রোগ্রামও চূড়ান্ত হয়েছে। কিন্তু পুরো প্রোগ্রাম এখনও চূড়ান্ত হয়নি।

অতিরিক্ত সচিব বলেন, জেলা প্রশাসক সম্মেলন রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান। এখানে মুক্ত আলোচনায় প্রধানমন্ত্রী মাঠ প্রশাসনসংক্রান্ত গুরুত্বপূর্ণ জনস্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় শুনেন ও নির্দেশনা দেন।

এবারও সম্মেলনে মন্ত্রণালয়ের মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব ও সচিবরা অংশ নেবেন। কার্য অধিবেশনগুলোতে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব।

এই সংবাদটি 1,109 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com