বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮ ১০:০৬ ঘণ্টা

সীমান্তের আহ্বানের বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভাও বর্ণাঢ্য র‍্যালী

Share Button

সীমান্তের আহ্বানের বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভাও বর্ণাঢ্য র‍্যালী

আবু তালহা তুফায়েল-গোয়াইনঘাট থেকে: দেশের উত্তর-পূর্বাঞ্চলের সর্বস্থরের জনগনের মুখপত্র “সীমান্তের আহ্বান”এর এক বছর পূর্তি উপলক্ষে এক আলোচনা সভা ও র্বণাঢ্য র্যালী অনুষ্ঠিত হয়েছে।
গোয়াইনঘাট প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আব্দুল হাকিম চৌধুরী বলেন, আজ দেশের যেকোনো স্থানে যেকোনো ডিপার্টমেন্টে দুর্নীতি অবিরত চলছে। এমনকি সাংবাদিকেরাও দুর্নীতি করে। অথচ সাংবাদিকেরা জাতির বিবেক, জাতির সঙ্গতি তোলে ধরবে। এ পর্যন্ত সীমান্তের আহ্বান হাটি হাটি পা পা করে একবছর পূর্ণ করেছে। যতদূর তারা হলুদ সাংবাদিকতাকে প্রশ্রয় দেয়নি।
তিনি বলেন, আমি মনে করি যদি এ পোর্টালটি আগামীতেও হলুদ সাংবাদিকতাকে বর্জন করে গোয়াইনঘাটসহ সীমান্তবর্তী মানুষের পাশে দাঁড়ায়। তবে পত্রিকাটি সীমান্তবর্তী জনগনের মুখপত্রবলে স্বীকৃতি পাবে। তিনি আরো বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন, কোন বিশেষ রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়নে কাজকরবেননা।
অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে সিলেট রিপোর্ট সম্পাদক মাওলানা মুহাম্মদ রুহুল আমীন নগরী বলেন, সীমান্তের আহ্বান দেশের পূর্বাঞ্চল থেকে বিগত এক বছর থেকে প্রকাশিত হয়ে আসছে। এ পর্যন্ত পত্রিকাটির কৃতিত্ব এটাই যে, সীমান্তের আহ্বান নিষ্ঠার সাথে সীমান্তবাসীর পক্ষে কথা বলে যাচ্ছে। এ অঞ্চল থেকে এমন ধারাবাহিকভাবে প্রকাশিত কাগজ প্রকাশ করা অনেক বড় কঠিন কাজ। এ দায়ভার নেয়া সকলের পক্ষে সম্ভব নয়। কিন্তু সে অসম্ভবকে সম্ভব করে এগিয়ে যাচ্ছেন যারা তাদেরপ্রতি আন্তরিক ধন্যবাদ। সম্পাদক মণ্ডলীর সভাপতি আবুল হাসানাত এর সভাপতিত্বে এবং সম্পাদক সুলতান মাহমুদ ও নির্বাহী সম্পাদক আব্দুল্লাহ সালমান এর যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সহকারী সম্পাদক ও প্রকাশক আবু তালহা তুফায়েল।
আলোচনা সভা শেষে বর্ণাঢ্য র‍্যালী বের হয়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ৯নং ডৌবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ ইকবাল নেহাল, ৪নং লেঙ্গুড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহবুব আহমদ, সীমান্তের আহ্বানের অন্যতম উপদেষ্টা ও গোয়াইনঘাট উন্নয়ন সংগ্রাম পরিষদের গোলাম আম্বিয়া কয়েছ, বিশিষ্ট সাংবাদিক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মালিক, শিক্ষানুরাগী মাও. আব্দুল মতিন, সমাজসেবক ছানা বাবু, লেঙ্গুড়া ইউ/পির প্যানেল চেয়ারম্যান কামাল আহমদ, আব্দুর রহমান, বিশিষ্ট লেখক মাও. রফিক আহমদ, শিক্ষানুরাগী নাজমুল আলম, বিশিষ্ট রাজনীতিবিদ হাফিজ জাকির হুসাইন।আলোচনা সভার পরবর্তীতে গোয়াইনঘাট প্রেসক্লাব থেকে নিয়ে উপজেলা পরিষদ পর্যন্ত বর্ণাঢ্য র‍্যালী দেয়া হয়।অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রবাসী ঐক্য পপরিষদের কেন্দ্রীয় নেতা হাফিজ তাজুল সাংবাদিক আবুল কালাম আজাদ, সাংবাদিক কাওছার আহমদ রাহাত, মাওলানা বদরুল আলম, মুহসিন আহমদ, আব্দুল আহাদ, রুস্তমপুর ইউনিয়ন প্রতিনিধি সজিবুর রহমান আশিক, হাফিজ সুহাইল, সাংবাদিক আলামিন সাদিক, তুফায়েল আহমদ, এইচএম এহসান উল্লাহ, জাকির হুসাইন, কাওছার আমিন, আব্দুল্লাহ মাহফুজ, হাফিজ আফজল হুসাইন, হুসাইন আহমদ মারুফ, বিলাল আহমদ, আব্দুল্লাহ ফারহান, মঞ্জুর আহমদ, হাফিজ সাব্বির, কাওছার মুশতাক, ইকবাল হুসেন,মুশাররফ হুসেন, আব্দুস শহিদ, বশির আহমদ প্রমুখ।

এই সংবাদটি 1,032 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com