সিলেটশনিবার , ১৪ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সারদা পুলিশ একাডেমিতে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

Ruhul Amin
জুলাই ১৪, ২০১৮ ৬:০৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

শনিবার (১৪ জুলাই) দুপুর আড়াইটায় রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে পৌঁছেছেন বাংলাদেশ সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

আগে বেলা সাড়ে ১১টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা সংলগ্ন যমুনা ফিউচার পার্কে ভারতের ভিসা সেন্টারের উদ্বোধন করেন রাজনাথ সিং। এ সময় বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও ছিলেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ও ভারত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ সচিব (সীমান্ত ব্যবস্থাপনা) ব্রজরাজ শর্মা প্রমুখ।

অতঃপর প্লেনে রাজশাহী যান রাজনাথ সিং।

তিনদিনের সরকারি সফরে শুক্রবার (১৩ জুলাই) ঢাকায় পৌঁছেন রাজনাথ সিং। পরে বিমানবন্দরে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বিমানবন্দরে তাকে স্বাগত জানান।

ঢাকায় ভারতীয় হাইকমিশন থেকে জানানো হয়, রাজনাথ সিং বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অবৈধ কার্যক্রম প্রতিরোধে সহযোগিতা এবং ভ্রমণ ব্যবস্থাপনাসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে ঢাকায় এসেছেন তিনি। বাংলাদেশ ও ভারতের মধ্যে নিয়মিত ভিত্তিতে হওয়া স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকের প্রেক্ষাপটে এই সফর হচ্ছে। ২০১৬ সালের জুলাই মাসে নয়াদিল্লিতে সর্বশেষ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

রোববার (১৫ জুলাই) ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ষষ্ঠ বৈঠক যৌথভাবে সভাপতিত্ব করবেন আসাদুজ্জামান খাঁন কামাল ও রাজনাথ সিং।

এদিকে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকার উদ্দেশে দিল্লি ত্যাগের আগে তার টুইট বার্তায় বলেন, তিন দিনের বাংলাদেশ সফরে ঢাকার উদ্দেশে রওনা হয়েছি। ভারত ও বাংলাদেশের মধ্যেকার সম্পর্ক ইতিহাস, সংস্কৃতি, ভাষা ও গণতান্ত্রিক মূল্যবোধের বন্ধনে আবদ্ধ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ভারত খুবই গুরুত্ব দিয়ে থাকে।