সিলেটশনিবার , ১৪ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জমিয়তে উলামায়ে ইসলামবাংলাদেশের ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন

Ruhul Amin
জুলাই ১৪, ২০১৮ ৬:২৪ অপরাহ্ণ
Link Copied!

 
সিলেট রিপোর্ট:  শতাব্দির প্রাচীনতম ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ত্রি-বার্ষিক কাউন্সিল আজ (১৪ জুলাই) শনিবার রাজধানীর পুরানাপল্টনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সিনিয়র সহসভাপতি শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে দেশের অর্ধশত জেলা ও মহানগরের দায়িত্বশীলগন বক্তব্য রাখেন। যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া ও মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উক্ত কাউন্সিলে বক্তব্য রাখেন আল্লামা নূর হোছাইন কাসেমী, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, এ্যাডভোকেট মাওরানা শাহীনূর পাশা চৌধুরী, মাওলানা তাফাজ্জুল হক আজীজ, মাওলানা মুহাম্মদ উল্লাহ জামী, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা শোয়াইব আহমদ, মুফতি আব্দুল মুন্তাকিমসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ।
কাউন্সিলে নেতৃবৃন্দ বলেন, রোহিঙ্গা সমস্যা বাংলাদেশের জন্য জন্য একটি বড় সমস্যা। এ সমস্যা সমাধানে রোহিঙ্গাদের সকল নাগরিক ও মৌলিক অধিকার নিশ্চিত করতে চীন, রাশিয়া ও আমেরিকাকে যথাযথ ভূমিকা রাখতে হবে। অন্যথায় এ সমস্যার দ্রুত সমাধান হবেনা। নেতৃবৃন্দ বিভিন্ন মুসলিম দেশের মুসলমান হত্যা বন্ধ করার দাবী করে জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী বানানোর সিদ্ধান্ত বাতিলের আহবান জানান।
নেতৃবৃন্দ বলেন সরকার তার উন্নয়ন কর্মকান্ডে ব্যাপক প্রচারণায় নেমেছে। কিন্তু হাজার হাজার কোটি টাকা পাচার, ব্যাংক লুটপাট, সীমাহীন রাস্ট্রীয় ও নানা প্রকল্প দুর্নীতি বন্ধ না করলে কাংখিত উন্নয়ন আসবে না। তাই প্রধানমন্ত্রীকে মাদক সমস্যার ন্যায় উল্লেখিত সমস্যাগুলোর ক্ষেত্রেও জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে। চট্রগ্রামেরঐতিহ্যবাহিী বাবুনগর মাদরাসার মুহতামিম মাওলানা মুহিব্বুল্লাহ বাবুনগরীর লিখিত পাঠকরেন হাটহাজারী্উপজেলা জমিয়তের সেক্রেটারী মাওলানা ইমরান হোসাইন,জেলা নেতৃবৃন্দের মধ্যে আরো বক্তব্য রাখেন, মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী, মাওলানা খলীলুর রহমান, মাওলানা আব্দুল বছীর, মুফতী মাসউদুল করীম, মাওলানা মুতীউর রহমান কাসেমী, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা জামীল আহমদ আনসারী, মাওলানা ছানাউল্লাহ মাহমূদী, মাওলানা আব্দুর রহমান যশোরী, মাওলানা আনওয়ার হোসাইন পটুয়াখালভী, মুফতী তাহের কাসেমী, মাওলানা শাহজালাল, মাওলানা ফেরদাউসুর রহমান, মাওলানা বশীর আহমদ, মাওলানা শাব্বীর আহমদ সন্ধিপী প্রমুখ। সংগঠনের সভাপতি খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ীর অসুস্থতা জনিত কারণে তার পক্ষে বক্তব্য রাখেন ছাহেব যাদা মাওলানা ইমদাদুল্লাহ। সংগছনের সাবেক নির্বাহী সভাপতি মাওলানা মুহিউদ্দীন খান ও মাওলানা মোস্তফা আজাদ (র) এর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহিতহয়।
এদিকে গতকাল সন্ধ্যায় বারিধারা মাদরাসায় সংগঠনের মজলিসে আমেলার সভা অনুষ্ঠিতহয়।
কাউন্সিলে নেতৃবৃন্দবলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের শীর্ষ নেতৃবৃন্দ খুলনা ও গাজীপুর নিটি নির্বাচনে নজীরবিহীন অনিয়মের অভিযোগ তুলে আগামী জাতীয় নির্বাচন একটি নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠানের দাবী করেছেন। তারা বলেন, প্রধানমন্ত্রী কোটা তুলে দেয়ার অঙ্গীকার করেছেন তারপরেও এ নিয়ে টালবাহানা ও আন্দোলনকারীদের নিগ্রহ করার কোন যৌক্তিকতা নেই। নেতৃবৃন্দ আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সকল রাজনৈতিক দলকে অবাধ রাজনৈতিক কর্মসূচি পালনের সুযোগ দানের দাবী করেন। তারা মাদক অভিযানে এ ব্যবসার সাথে জড়িত গডফাদার ও তাদের সহযোগীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার জোর দাবী জানান।

কাউন্সিল সভায় বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক আগামী ২০১৮-২০২১ইং সেশনের জন্য ১৫৩ সদস্য বিশিষ্ট কার্য-নির্বাহী পরিষদের নাম প্রস্তাব করেন। উপস্থিত কাউন্সিলরগণ হাত তুলে সর্বসম্মতিক্রমে উক্ত প্রস্তাব অনুমোদন করেন।

নতুন কমিটিতে কে কোন পদের দায়িত্ব পেয়েছেন-

সভাপতি আল্লামা আব্দুল মোমিন শায়েখে ইমামবাড়ি।

সহ-সভাপতি মাওলানা তাফাজ্জল হক হবিগঞ্জী, মাওলানা শায়েখ জিয়াউদ্দীন, মাওলানা জহীরুল হক ভূঁইয়া, কারী আব্দুল খালেক আস‘আদী, মাওলানা আবদুর রব ইউসূফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জোনায়েদ আল-হাবীব, মাওলানা শেখ আব্দুস শহীদ, মাওলানা তৈয়বুর রহমান নেজামী, হাফেজ মুহসিন আহমদ, মাওলানা আব্দুল কুদ্দুছ (আরজাবাদ), মাওলানা আনোয়ারুল করীম, মাওলানা আছগর হোছাইন, মাওলানা শামছুল হক (লন্ডন), মাওলানা এখলাছুর রহমান (বার্মিংহাম), মাওলানা মুহিব্বুর রহমান (নিউইয়র্ক), মাওলানা আব্দুল বছীর এবং এড. মাওলানা শাহীনুর পাশা চৌধুরী

মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

যুগ্ম-মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া,  মাওলানা তাফাজ্জল হক আজীজ, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা মোহাম্মদুল্লাহ জামী এবং মুফতী মুনীর হোসাইন কাসেমী।

সহকারী মহাসচিব মাওলানা মাসউদুল করীম, মাওলানা আতাউর রহমান, মাওলানা মুতীউর রহমান কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা খলীলুর রহমান, মাওলানা জামীল আহমদ আনসারী, মাওলানা আব্দুল্লাহ হাসান, মাওলানা খলীলুর রহমান, মাওলানা সানাউল্লাহ মাহমূদী, মাওলানা শোয়াইব আহমদ (লন্ডন) এবং মাওলানা সাইফুল ইসলাম  (লন্ডন)।

সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান।

সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতীউর রহমান গাজীপুরী, মাওলানা মাহবুবুল্লাহ, মাওলানা কারী আব্দুল হাফীজ (বার্মিংহাম), মাওলানা বশীর আহমদ, মাওলানা যাকারিয়া আমিনী, মাওলানা আব্দুর রহমান সিদ্দিকী, মাওলানা আফজাল হোসাইন রহমানী, মাওলানা নাসীরুদ্দীন মুনীর, মাওলানা শাহ জালাল এবং মাওলানা নাসিরুদ্দীন খান।

দাওয়াত বিষয়ক সম্পাদক মাওলানা লোকমান মাযহারী। অর্থ বিষয়ক সম্পাদক মুফতী জাকির হোসাইন কাসেমী। প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মাওলানা আনোয়ার মাহমুদ। সহকারী প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল জলীল। সাহিত্য বিষয়ক সম্পাদক মাওলানা ফয়জুল হাসান খাদিমানী। সমাজ সেবা সম্পাদক জনাব আতীকুজ্জামান। তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাওলানা শরফুদ্দীন ইয়াহইয়া ফাহাদ। শিল্প ও বাণিজ্য সম্পাদক জনাব মোস্তফা মুঈনুদ্দীন খান। কৃষিবিষয়ক সম্পাদক মাওলানা জিয়াউল হক কাসেমী। প্রচার সম্পাদক মাওলানা যয়নুল আবেদীন। শ্রম বিষয়ক সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া (লন্ডন)। দফতর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার। এবং ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা সাইফুর রহমান।

অবশিষ্ট ৯০ জন কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

কাউন্সিল অধিবেশন শেষে সভাপতির বক্তব্যে আল্লামা তফাজ্জুল হক হবিগঞ্জী এক আবেগঘন বক্তব্য দেন। এরপর আখেরী মুনাজাতের মাধ্যমে বেলা ২টায় কাউন্সিল অধিবেশনের সমাপ্তি ঘোষণা করা হয়।