শনিবার, ১৪ জুলা ২০১৮ ০৬:০৭ ঘণ্টা

আশংকা ও আতংকমুক্ত নির্বাচন চান ৭ মেয়র প্রার্থী

Share Button

আশংকা ও আতংকমুক্ত নির্বাচন চান ৭ মেয়র প্রার্থী

ডেস্ক রিপোর্ট :

নির্বাচন কমিশনারের কাছে আশংকা ও আতংকমুক্ত নির্বাচনী পরিবেশ চেয়েছেন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীরা। গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের প্রসঙ্গ তুলে ধরে প্রার্থীরা বলেন, মিডিয়ায় এসেছে, সেখানে সকাল ১০টার পরে কেউ ভোট দিতে পারেনি। সিলেটে যেন এমন ভীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়-তারা এ ব্যাপারে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেন।

বিএনপি’র মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী নির্বাচন কমিশনকে ‘একচোখা’ নীতি পরিহারের পাশাপাশি প্রশাসনিক কর্মকর্তাদের ‘অতি উৎসাহী’ ভূমিকা পালন না করার আহ্বান জানান। অনেক স্থানে পোস্টার ছেঁড়ার প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, এটা কারা ছিড়ছে এর কোন প্রমাণ মিলছে না।

মেয়র প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের জানান, নির্বাচন উপলক্ষে এরই মধ্যে সন্ত্রাসের আলামত পাওয়া যাচ্ছে। শুক্রবার টিলাগড়ে তার নির্বাচনী কর্মীদের বাধাদানের বিষয়টি তিনি আলোকপাত করেন। এ ব্যাপারে তিনি নির্বাচন কমিশনের নির্মোহ ভূমিকা কামনা করেন এবং আশংকা-আতংকমুক্ত নির্বাচনী পরিবেশ কামনা করেন।

ডা: মোয়াজ্জেম হোসেন খান বলেন, খুলনা ও গাজীপুরের মতো সিলেটের নির্বাচন নিয়ে যেন ভোটারদের মধ্যে কোন ভীতি না থাকে সে ব্যবস্থা করতে কমিশনের সহযোগিতা কামনা করেন। নির্বাচনের ফলাফলে যাতে কোন ব্যত্যয় না হয়-সেদিকেও কমিশনকে নজর দিতে বলেন তিনি।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেন, এখন পর্যন্ত সৌহার্দ্য ও সম্প্রীতির মধ্য দিয়ে নির্বাচনী কার্যক্রম এগিয়ে যাচ্ছে। তবে, অনেক স্থানে পোস্টার ছেঁড়া হচ্ছে-এটা ট্রাকের কারণেও হতে পারে। সিলেটে সব সময় শান্তিপূর্ণ নির্বাচন হয়, এবারও শান্তিপূর্ণ নির্বাচন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিপিবি-বাসদের প্রার্থী কমরেড আবু জাফর কালো টাকা ও পেশী শক্তিমুক্ত নির্বাচন কামনা করেন। প্রার্থীদের নির্বাচনী ব্যয় ১৫ লাখ টাকার মধ্যে সীমাবদ্ধ থাকবে কি না এ নিয়েও তিনি প্রশ্ন তুলেন।

বদরুজ্জামান সেলিম পুণ্যভূমি সিলেটে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ অনুষ্ঠান করতে নির্বাচন কমিশনের সহযোগিতা কামনা করেন।
এহসানুল হক তাহের যুব সমাজকে নিয়ে তার কর্মকান্ডের কথা তুলে ধরেন।

এই সংবাদটি 1,024 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com