Sylhet Report | সিলেট রিপোর্ট | নূরানী পদ্ধতির শিক্ষাকে ঘরে ঘরে পৌঁছে দিন: আল্লামা শফী
সোমবার, ১৬ জুলা ২০১৮ ০৬:০৭ ঘণ্টা

নূরানী পদ্ধতির শিক্ষাকে ঘরে ঘরে পৌঁছে দিন: আল্লামা শফী

Share Button

নূরানী পদ্ধতির শিক্ষাকে ঘরে ঘরে পৌঁছে দিন: আল্লামা শফী

হাটহাজারী প্রতিনিধি:

নূরানী পদ্ধতিরে শিক্ষাকে ঘরে ঘরে পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়েছেন দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক, বোর্ডের চেয়ারম্যান ও হেফাজত আমীর আল্লামা শাহ্ আহমদ শফী। তিনি বলেছেন, নূরানী পদ্ধতি একটি মাকবুল শিক্ষামিশন।  যারা এ বোর্ডের অধীনে প্রশিক্ষণ শেষ করেছেন, তাদের দায়িত্ব হলো বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে কুরআনের সহীহ শিক্ষা পৌঁছে দেয়া। আপনারা অর্পিত দায়িত্বটি যথাযতভাবে পালন করবেন বলে আমি অাশা রাখছি।

আজ (১৬ জুলাই) সকাল ১০টায় নূরানী তালীমুল কুরআন বোর্ড চট্টগ্রাম বাংলাদেশের স্থায়ী মুয়াল্লিম প্রশিক্ষণ কেন্দ্রে বাংলা ও আরবী মুয়াল্লিম প্রশিক্ষণের সমাপনী দরসে প্রশিক্ষণরত শিক্ষকদের উদ্দেশ্যে  তিনি এ আহ্বান জানান।

আল্লামা শফী বলেন, আমাদের বোর্ডের শিক্ষকগণ আপনাদের যোগ্য ও দক্ষ করে তুলতে অনেক মেহনত করেছেন। আরবী, বাংলা ও ইংরেজি হস্তলিপি প্রশিক্ষণ দিয়েছেন। কুরআন বিশুদ্ধ করিয়েছেন। আপনাদের লেখা দেখে আমি খুবই আনন্দিত ও অভিভূত হয়েছি। এ প্রশিক্ষণকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে আগামীর প্রজন্ম উপকৃত হবে এবং নানান ফেৎনা ফাসাদ থেকে রক্ষা পাবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

তিনি  বলেন, হয়তো আগামীকাল একটি গ্রুপের প্রশিক্ষণ শেষ হবে আরেকটি গ্রুপের মাস খানেক পর শেষ হবে। আপনার চলে যাবেন তবে বোর্ডে এবং শিক্ষকদের সঙ্গে সব সময় সুসর্ম্পক রাখবেন। তাদের সঙ্গে পরার্মশ করবেন, তবেই আপনার আগামীর কর্মময় জীবন সুন্দর ও সুশৃঙ্খল হবে। দীনের খেদমতে নিজেকে নিয়োজিত রাখবেন, আল্লাহ আপনার জীবনে কামিয়াবী দিবেন।

তিনি পিতা-মাতার খেদমত করার কথা উল্লেখ করে বলেন, আরেকটি বিষয় লক্ষ্য রাখবেন, পিতা-মাতার খেদমত করবেন, তাদের প্রতি সদয় হবেন। কোন অবস্থাতে খারাপ ব্যবহার করবেন না। আল্লাহ তায়ালা কুরআনে কারিমে এ ব্যাপারে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেছেন। পরে তিনি দেশে ও জাতির কল্যাণ কামনা করে মুনাজাত করেন।

এসময় উপস্থিত ছিলেন বোর্ডের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারীর সিনিয়র মুহাদ্দিস আল্লামা মুফতি জসিমুদ্দীন, বোর্ডের সাংগঠনিক সম্পাদক মাওলানা জমির ‍উদ্দীন, মাওলানা শফিউল আলম, বোর্ডের প্রশিক্ষক মাওলানা সলিমুল্লাহ খান, মাওলানা আবুল হাশেম, মাষ্টার শাফিকুল ইসলাম, মাষ্টার আনিসুল ইসলাম মাহমুদ, মাওলানা ইবরাহীম খলিল সিকদার, মাওলানা মাহমুদুল হাসান আলীকদমী প্রমুখ।

উল্লেখ্য, বিগত ২৪ জুন থেকে হাটহাজারী রেলস্টেশন রোডস্থ নুরানী তালীমুল কুরআন বোর্ড স্থায়ী মুয়াল্লিম প্রশক্ষণ সেন্টারে ২মাস ব্যাপি আরবী মুয়াল্লিম প্রশিক্ষণ ও ২৫দিনব্যাপী বাংলা মুয়াল্লিম প্রশিক্ষণ শুরু হয়েছিল।

চলিত মাসের ২৪ তারিখে বোর্ডের অধিনে টাঙ্গাইলে জামিয়া আলহেরা মাদরাসায় বাংলা মুয়াল্লিম প্রশিক্ষণ শুরু হবে।

এই সংবাদটি 1,096 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com