সিলেটমঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সম্পদের লোভে মাসুককে হত্যা করে তার ভাইয়েরা

Ruhul Amin
জুলাই ১৭, ২০১৮ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের ওসমানীনগরে শেখ মাসুক মিয়া হত্যা মামলার বাদীসহ আপন তিন ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা সম্পদের লোভে আপন ভাইকে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি প্রদান করেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে- উপজেলার তাজপুর ইউনিয়নের গুপ্তপাড়া গ্রামের মৃত শেখ মদরিছ মিয়ার ছেলে ও নিহত শেখ মাসুক মিয়ার আপন ভাই শেখ মো. আলফু মিয়া, শেখ মো. পংকি মিয়া ও শেখ মো. তোতা মিয়া। গত শনিবার রাতে ওসমানীনগর থানা পুলিশ তাদের গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যার দায় স্বীকার করে। তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দির সূত্র ধরে নিহতের আরেক ভাই লেবু মিয়া, গুপ্তপাড়া গ্রামের ফখর উদ্দিন, ভাইয়ের স্ত্রী আনোয়ারা বেগম ও লাভলী বেগমকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার জবানবন্দি প্রদানের জন্য তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৩ জুন মধ্যরাতে উপজেলার গ্রামতলা গ্রামের রাস্তার পার্শ্ববর্তী একটি ধানী জমি থেকে শেখ মাসুক মিয়ার (৪৫) ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নিহতের ভাই আলফু মিয়া বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। ঘটনার পর থেকে মামলার বাদীসহ তার ভাইদের গতিবিধি সন্দেহের চোখে দেখছিল পুলিশ।

গ্রেফতারকৃতদের জবানবন্দির বরাত দিয়ে পুলিশ জানায়, মাসুক মিয়া দীর্ঘ ২০ বছর সৌদি আরবে ছিলেন। বিদেশে থাক অবস্থায় পরিবারের খরচ বহন করতেন। তিনিসহ পাঁচ ভাইয়ের নামে ৭৯ শতাংশ জমিও ক্রয় করা হয়। বিগত প্রায় দুই বছর আগে তিনি দেশে ফেরার পর বিয়ে করেন। দেশে ফিরে তিনি জানতে পারেন, পাঁচ ভাইয়ের নামে খরিদা সম্পত্তি তাকে না জানিয়ে বিক্রি করে দিয়েছে অন্যান্য ভাই। এতে তিনি ক্ষুব্ধ হয়ে পরিবারের খরচ বহন করা বন্ধ করে দিয়ে বিদেশ ফিরে না যাওয়ার জন্য নিজের পাসপোর্ট ছিঁড়ে ফেলেন। জায়গা বিক্রি করে দেওয়ার জন্য ভাইদের বিরুদ্ধে দেওয়ানি আদালতে একটি মামলাও করেন। মামলার রায় তার পক্ষে যাবে এবং সব সম্পদ থেকে তারা বঞ্চিত হবে এমন শঙ্কা থেকে ভাই আলফু মিয়া আপন ভাইকে হত্যার পরিকল্পনা করে অপর ভাইদের জানায়। পরে পরিবারের সব সদস্যকে নিয়ে বসে হত্যার পরিকল্পনা করে তারা এবং একপর্যায়ে সে পরিকল্পনা বাস্তবায়ন করে।

নিহতের স্ত্রী নিছফা আক্তার সেলিনা বলেন, আমি খুনিদের ফাঁসি চাই।

ওসমানীনগর থানার ওসি মোহাম্মদ সহিদ উল্যা বলেন, ঘটনার পর থেকেই নিহতের ভাইদের আচরণ সন্দেহজনক ছিল। পুলিশ সুপারের দিকনির্দেশনায় আমরা পুরো ঘটনা উদ্ঘাটন ও আসামিদের গ্রেফতার করতে সক্ষম হই। এ ঘটনায় এখন পর্যন্ত সাতজনকে গ্রেফতার করা হয়েছে।