সিলেটবৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রীনিবাসে বান্ধবীর সহপাঠিকে ধর্ষণ: ২ জনের যাবজ্জীবন

Ruhul Amin
জুলাই ১৯, ২০১৮ ৪:১৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্করিপোট: রংপুরের একটি ছাত্রীনিবাসে বোরকা পরে ঢুকে বান্ধবীর সহপাঠি এক তরুনীকে ধর্ষণের দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

রংপুরের নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জাবিদ হোসাইন বৃহস্পতিবার এ মামলার রায় ঘোষণা করেন।

এছাড়া আদালত আসামিদের ২৫ হাজার টাকা করে জরিমানা করেছে। জরিমানা না দিলে তাদের আরও ছয় মাস কারাগারে থাকতে হবে।

সাজাপ্রাপ্তরা হলেন জেলার মিঠাপুকুর উপজেলার হারুন অর রশিদের ছেলে তাসকির হোসেন (২৮) ও তার সহযোগী একই উপজেলার গড়েরপাড় এলাকার দুলালী আখতার (২৮)। রায় ঘোষণার সময় তারা আদালতের কাঠগড়ায় ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী খন্দকার রফিক হাছনাইন মামলার নথির বরাতে জানান, রংপুর শহরের খামারপাড়ায় শাকিব টাওয়ার নামে একটি বেসরকারি ছাত্রীনিবাসে থেকে রংপুর সরকারি কলেজে বাংলা তৃতীয় বর্ষে পড়তেন দুলালী আখতার। দুলালী নিজের জন্মদিন পালনের কথা বলে ২০১০ সালের ২১ ডিসেম্বর তার এক বান্ধবীকে ডেকে আনেন। সে সময় তার বান্ধবী কারমাইকেল কলেজের বাংলা তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

‘শীতকালীন ছুটির কারণে ওই সময় ছাত্রীনিবাসে দুলালী ছাড়া আর কেউ ছিল না। কিছুক্ষণ পর সেখানে বোরকা পড়ে ছাত্রীর ছদ্মবেশে আসেন দুলালীর বন্ধু কারমাইকেল কলেজের প্রাণিবিদ্যা বিভাগের মাস্টার্সের ছাত্র তাসকির হোসেন। তাসকির ও ওই ছাত্রীকে ঘরে রেখে দুলালী বাইরে গিয়ে দরজায় তালা লাগিয়ে পাহারা দেন। এ সুযোগে তাসকির ওড়না দিয়ে ছাত্রীর মুখ বেঁধে ধর্ষণ করেন। গোপনে ওই দৃশ্য ভিডিও করা হয়। ঘটনা কাউকে জানালে ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখান তাসকির’।

পরদিন তাসকির ফের ধর্ষণের চেষ্টা করলে ছাত্রী কোতোয়ালি থানায় দুলালী ও তাসকিরের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই নজরুল ইসলাম তদন্ত শেষে ২০১১ সালের ৭ মার্চ তাসকির ও দুলালীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। আসামিরা গ্রেপ্তার হলেও পরে জামিন পান।

আইনজীবী রফিক বলেন, গত ৯ জুলাই যুক্তিতর্ক শেষে আদালত আসামিদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিল।