সিলেটসোমবার , ৩০ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শহীদ হলেও ভোটে থাকবেন আরিফুল!

Ruhul Amin
জুলাই ৩০, ২০১৮ ১১:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
শহীদ হলেও ভোটের মাঠ না ছাড়ার ঘোষণা দিয়েছেন সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী। তিনি বলেছেন,  ‘শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকবো। প্রয়োজনে শাহাদাৎ বরণ করবো কিন্তু ভোটের মাঠ ছাড়বো না।’

সোমবার সকাল সোয়া আটটার দিকে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের রায়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেয়ার পর সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

সকাল আটটায় তিন লাখ ২১ হাজার ৭৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। নির্বাচনে মেয়র পদে আরিফুল হক ছাড়াও আরও ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন শুরুর কিছু সময় পরই রায়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যান বিএনপি মনোনীত মেয়র প্রার্থী। এ সময় দলের অনেক নেতাকর্মী তার সঙ্গে ছিলেন।

ভোট দেয়ার পর সাংবাদিকদের সামনে রাতের আধারে কয়েকটি কেন্দ্রে ব্যালটে সিল মারা হয়েছে বলে অভিযোগ করেন আরিফুল হক।

কোন কোন কেন্দ্রে সিল মারা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘কাজী জালাল উদ্দিন প্রাইমারি স্কুলে রাতে কাউকে ঢুকতে দেয়া হয়নি। সেখানে বন্দুক দিয়ে তাড়া করা হয়েছে। রাতে এই কেন্দ্রে এত লোক কেন ঢুকলো, কিভাবে ঢুকলো, লাইট জ্বালিয়ে তারা কী কাজ করলো?’

এছাড়া ১০ ও ২০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন ভোট কেন্দ্রে আগেই ব্যালটে ছিল মারা হয়েছে বলে অভিযোগ করেন আরিফুল।

জনগণের রায় মেনে নেবেন কি না- এমন প্রশ্নের জবাবে বিএনপি প্রার্থী বলেন, ‘আগে থেকে ব্যালটে ছাপ মারা হয়েছে তাহলে তো সেটা জনগণর ভোট হলো না। যদি জনগণ ঠিকমতো ভোট দেয় তাহলে অবশ্যই তাদের রায় মেনে নেবো।’

‘জালিয়াতির ঘটনাতে যারা জড়িত তারা যত বড় শক্তি হোক না কেন, কোনো অবস্থাতেই এ অন্যায় মেনে নেবো না।’

বিএনপি প্রার্থী বলেন, বাইরে থেকে আসা বিভিন্ন অফিসাররা যদি অন্য কোনো মতলব নিয়ে এসে থাকেন তাহলে সেটি খুবই দুঃখজনক। এই পবিত্র মাটিতে এটি কোনোভাবেই বরদাস্ত করা হবে না। তবে নির্বাচন সুষ্ঠু হলে বিএনপির বিজয় সুনিশ্চিত বলে জানান তিনি।

সিলেট সিটিতে মেয়র পদে আরিফুল হক চৌধুরী ছাড়াও আরও ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আওয়ামী লীগের বদরউদ্দিন আহমদ কামরান (নৌকা), বিএনপির বিদ্রোহী (বাস), স্বতন্ত্র হিসেবে জামায়াতের এহসানুল মাহবুব জুবায়ের (টেবিল ঘড়ি), ইসলামী আন্দোলনের মোয়াজ্জেম হোসেন (হাতপাখা), সিপিবি-বাসদের আবু জাফর (মই) এবং স্বতন্ত্র এহসানুল হক তাহের (হরিণ)।