Sylhet Report | সিলেট রিপোর্ট | বার্মিংহামে সমাজসেবীর উপর হামলার দায়ে বৃটিশ-বাংলাদেশী ৩ সহোদরের সাজা
বুধবার, ০১ আগ ২০১৮ ০৯:০৮ ঘণ্টা

বার্মিংহামে সমাজসেবীর উপর হামলার দায়ে বৃটিশ-বাংলাদেশী ৩ সহোদরের সাজা

Share Button

বার্মিংহামে সমাজসেবীর উপর হামলার দায়ে বৃটিশ-বাংলাদেশী ৩ সহোদরের সাজা

সিলেট রিপোর্ট : যুক্তরাজ্যের বার্মিংহাম শহরে এক সমাজসেবীর উপর হামলার দায়ে বাংলাদেশী বংশোদ্ভূত ৩ সহোদরকে সাজা প্রদান করেছে আদালত। বার্মিংহাম ক্রাউন কোর্ট গত ২৫ জুলাই এই দন্ডাদেশ প্রদান করেছেন। দন্ডপ্রাপ্ত ৩ জনকে জেল হাজতে পাঠিয়েছে সে দেশের আদালত।

আদালত এই হামলার ঘটনায় আরো ২ ব্যক্তিকে সর্তক করে দিয়েছেন। গত ২৬ জুলাই বার্মিংহাম ক্রাউন কোর্টের উইটনেস কেয়ার অফিসার সান্ড্রা মেসন স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে। দন্ডপ্রাপ্তরা সকলেই যুক্তরাজ্যের বার্মিংহাম শহরের বিভিন্ন স্থানে বসবাস করছেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নের খাপুর গ্রামের বাসিন্দা মৃত ওয়াতিকর আলীর পুত্র, বর্তমানে যুক্তরাজ্যের বার্মিংহাম শহরে বসবাসকারী সাজ্জাদ মিয়া উরফে আছকির আলী, কামরান আহমদ ও এমরান আলী। আদালত অভিযুক্ত এই ৩ জনের প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড প্রদান করেছেন।

এই মামলায় অভিযুক্ত অপর ২ ব্যক্তি বালাগঞ্জ-ওসমানীনগর গরীব কল্যাণ ট্রাস্টের সাবেক সভাপতি, সিলেটের বালাগঞ্জ উপজেলার দয়ামীর গ্রামের মন্তাজ আলীর পুত্র আব্দুল ওয়াদুদ ও একই উপজেলার বোয়ালজুর ইউনিয়নের পিয়ারাপুর গ্রামের এমদাদুর রহমান সুয়েজের বিরুদ্ধে হামলায় জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় খালাস দেয়া হয়েছে। তবে, ভবিষ্যতে কোনরূপ অপরাধমূলক কাজে জড়িত না হওয়ার জন্য সতর্ক করে দিয়েছেন আদালত।

দন্ডপ্রাপ্তদের মধ্যে ইমরান আলী বাংলাদেশে অবস্থানকালে ২০১৫ সালের ১২ আগস্ট উগ্রবাদীদের আর্থিক যোগানদানের অভিযোগে বালাগঞ্জ থানা পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন।

মামলার বিবরণে জানা যায়, যুক্তরাজ্যে বসবাসকারী বালাগঞ্জ ও ওসমানীনগরের দানশীল ব্যক্তিদের উদ্যোগে গঠিত বালাগঞ্জ-ওসমানীনগর গরীব কল্যাণ ট্রাস্টের অর্থ আত্মসাত ও আর্থিক অনিয়মের প্রতিবাদ করেন ট্রাস্টের সাধারণ সম্পাদক শাহ বদরুজ্জামান বদর। এ ঘটনার জের ধরে ট্রাস্টের সভাপতি (পরবর্তী বহিস্কৃত) আব্দুল ওয়াদুদের পক্ষ নিয়ে অভিযুক্তরা ২০১৭ সালের ৩০ মার্চ যুক্তরাজ্যের বার্মিংহাম শহরের এশটন এলাকায় নির্মমভাবে হামলা চালায় ট্রাস্টের সাধারণ সম্পাদক, বিশিষ্ট সমাজসেবী শাহ বদরুজ্জামান বদরের উপর।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন। প্রায় এক বছর মামলা চলার পর আদালতে উপস্থাপিত সিসিটিভি ফুটেজসহ অন্যান্য স্বাক্ষ্য প্রমাণ পরীক্ষার পর গত ২০ জুলাই আদালত ৩ জনকে দোষী সাব্যস্ত করে দন্ডাদেশ প্রদান করেন।

এই সংবাদটি 1,008 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com