Sylhet Report | সিলেট রিপোর্ট | সড়কে নামবেন ইলিয়াস কাঞ্চন
শুক্রবার, ০৩ আগ ২০১৮ ১১:০৮ ঘণ্টা

সড়কে নামবেন ইলিয়াস কাঞ্চন

Share Button

সড়কে নামবেন ইলিয়াস কাঞ্চন

ডেস্ক রিপোর্ট: শিক্ষার্থীদের দাবিগুলো বাস্তবায়ন শুরু না হলে আগামী রোববার থেকে আন্দোলনে নামার কথা জানিয়েছেন নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

শুক্রবার সকালে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে নিসচার পক্ষ থেকে এক মানববন্ধনের আয়োজন করা হয়। এতে নিরাপদ সড়কসহ শিক্ষার্থীদের চলমান আন্দোলনের নয় দফা দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করা হয়।

মানববন্ধনে ইলিয়াস কাঞ্চন বলেন, আগামী রোববার থেকে শিক্ষার্থীদের দাবিগুলো বাস্তবায়ন করতে হবে। তা না করা হলে তিনিও শিক্ষার্থীদের সঙ্গে সড়কে নামবেন।

ইলিয়াস কাঞ্চন সরকারের উদ্দেশে বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের যেসব দাবি মেনে নেওয়া হয়েছে, তা ৫ আগস্ট রোববার থেকে বাস্তবায়ন শুরু করতে হবে। সরকারি প্রতিষ্ঠানের গাড়ি এবং পতাকাবাহী গাড়ি নিয়ে যাঁরা উল্টো পথে চলছেন, তাঁরা যেন শিক্ষার্থীদের কাছে দুঃখ প্রকাশ করেন এবং ভবিষ্যতে যেন এমন কাজ না করেন। রোববারের মধ্যে এসব প্রক্রিয়া শুরু না হলে তিনি নিজেও শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনে নামবেন বলে জানান। তিনি আরও বলেন, সরকার এসব কাজ শুরু করলে শিক্ষার্থীরাও ফিরে যাবে।

আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে ইলিয়াস কাঞ্চন বলেন, গাড়ি ভাঙচুর করা যাবে না। তাদের আন্দোলনের সুযোগ নিয়ে অন্য কেউ যেন আন্দোলনে বিশৃঙ্খলা সৃষ্টি না করে, সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। শিক্ষার্থীদের পাশে তিনি থাকবেন জানিয়ে বলেন, সড়ক নিরাপদ না হওয়া পর্যন্ত এ লড়াই চলবে।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আগে যোগ না দেওয়া প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন বলেন, তিনি দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছেন। এর আগে অনেকবার আন্দোলন থামিয়ে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের এ আন্দোলনে তিনি সরাসরি যুক্ত থাকলে তাঁর ওপর সব দোষ চাপিয়ে দেওয়া হতো। তিনি বলেন, তাঁর এই আন্দোলন ২৫ বছরের। যাতে এখন স্বতঃস্ফূর্তভাবে শিক্ষার্থীরা নেতৃত্ব দিচ্ছে।

নিসচার এ মানববন্ধনের সময় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ, ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ, গণসংহতি আন্দোলনসহ আরও কয়েকটি সংগঠন নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করে।

এই সংবাদটি 1,006 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com