Sylhet Report | সিলেট রিপোর্ট | শনিবার সারা দেশে ছাত্র ধর্মঘট
শুক্রবার, ০৩ আগ ২০১৮ ১১:০৮ ঘণ্টা

শনিবার সারা দেশে ছাত্র ধর্মঘট

Share Button

শনিবার সারা দেশে ছাত্র ধর্মঘট

ডেস্করিপোর্ট: আগামীকাল শনিবার সারা দেশে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে কোটা আন্দোলনকারী সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। নিরাপদ সড়কের দাবিতে সারা দেশে কোমলমতি শিক্ষার্থীদের চলমান আন্দোলনে হামলার প্রতিবাদে এ কর্মসূচি ডেকেছে সংগঠনটি।

শুক্রবার সংগঠনটির আহ্বায়ক হাসান আল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নিরাপদ সড়কের দাবিতে সারা দেশে কোমলমতি শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ঢাকার মিরপুর, দনিয়া, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, নোয়াখালী, চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ে আগামীকাল শনিবার সারা দেশব্যাপী ছাত্রধর্মঘট ঘোষণা করা হলো।’

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি
বিজ্ঞপ্তিতে সরকার সাধারণ শিক্ষার্থীদের ৯ দফা, হামলাকারীদের বিচার এবং কোটা সংস্কার আন্দোলনের ৩ দফা দাবি মেনে নিয়ে অতি দ্রুত উদ্ভূত সমস্যার সমাধানের আহ্বান জানানো হয়। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে ধর্মঘট কর্মসূচিতে দেশের সব সচেতন শিক্ষার্থী, শিক্ষক ও নাগরিকদের অংশগ্রহণ করার জন্যও বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়।

২৯ জুলাই রাজধানীর ক্যান্টনমেন্ট থানা এলাকায় জাবালে নূর পরিবহনের বাসের চাপায় ঘটনাস্থলে প্রাণ হারান শহিদ রমিজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম। আহত হন আরও ১২ জন। এদিন দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল ‘রেডিসন ব্লু’র উল্টো দিকের সড়কে ঘটে এ দুর্ঘটনা।

দুর্ঘটনার পর নড়েচড়ে বসে ছাত্রসমাজ। রাজপথে নেমেছে ৯ দফা দাবি নিয়ে। আন্দোলনে নেমে তারা তাক লাগিয়ে দিয়েছেন দেশবাসীকে। গত ছয় দিন ধরে শিক্ষার্থীরা রাজধানীর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আসছেন। কিন্তু যে দাবিতে তারা আন্দোলন করছে তার বাস্তবায়ন না হওয়া এবং দেশের বিভিন্ন স্থানে তাদের ওপর হামলার কারণে কাল ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

এই সংবাদটি 1,023 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com