শনিবার, ০৪ আগ ২০১৮ ০৭:০৮ ঘণ্টা

শিক্ষার্থীদের ওপর হামলা আত্মঘাতী হবে

Share Button

শিক্ষার্থীদের ওপর হামলা আত্মঘাতী হবে

ডেস্করিপোর্ট: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর সরকারদলীয় সংগঠন ও পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। একই সঙ্গে কোমলমতি শিক্ষার্থীদের ওপর হামলা ও নিপীড়নের ঘটনা সরকারের জন্য আত্মঘাতী হবে বলে সতর্ক করেছে সংগঠনটি। গতকাল গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এসব কথা জানায় সুজন।
বিবৃতিতে নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সঙ্গে পূর্ণ সংহতি প্রকাশ করে সুজন। একই সঙ্গে পরিবহন খাতে সব নৈরাজ্যের অবসান এবং সুশাসন প্রতিষ্ঠার ওপর জোর দাবি জানায় সংগঠনটি।
বিবৃতিতে সরকারের উদ্দেশে বলা হয়, এ আন্দোলন মোকাবিলায় শক্তি প্রয়োগ থেকে বিরত থাকার সিদ্ধান্ত সরকারের প্রাজ্ঞতার পরিচায়ক। কিন্তু একই সঙ্গে উৎকণ্ঠার সঙ্গে লক্ষ করেছি মিরপুর ও বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের ওপর সরকারদলীয় সংগঠন ও পুলিশের হামলা। এসব হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। কোমলমতি শিক্ষার্থীদের ওপর এ হামলা ও নিপীড়ন সরকারের জন্য আত্মঘাতী হয়েই দেখা দেবে।
সুজনের পক্ষ থেকে আরও বলা হয়, রাষ্ট্রের দায়িত্বশীল প্রতিষ্ঠানগুলো এবং রাজনৈতিক ও নাগরিক শক্তিগুলোর ব্যর্থতার কারণেই শিক্ষার্থীরা পথে নেমে এসেছে। তাদের এ ন্যায়সঙ্গত ও শান্তিপূর্ণ আন্দোলন থেকে সবমহলেরই শিক্ষা গ্রহণ জরুরি। এরা যেন ব্যর্থ না হয় তা সবমহলকেই নিশ্চিত করতে হবে।

এই সংবাদটি 1,055 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com