সিলেটসোমবার , ৬ আগস্ট ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফেসবুকে গুজব ছড়ানোর মামলায় পাঁচ দিনের রিমান্ডে ৩ জন

Ruhul Amin
আগস্ট ৬, ২০১৮ ৬:৩১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট:: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়িয়ে সহিংসতার আহ্বান জানানোর অভিযোগে রমনা থানায় তথ্য ও প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় তিনজনকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার (৬ আগস্ট) দুপুরে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আদালতের বিচারক আসাদুজ্জামান নূরের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।
রিমান্ডে যাওয়া আসামিরা হলেন— মাহবুবুর রহমান আরমান (৩০), আলমগীর হোসেইন (২৭) ও সাইদুল ইসলাম (৩১)।

ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্ত কর্মকর্তা আসামিদেরকে আদালতে হাজির করেন এবং প্রত্যেকের সাত দিন করে রিমান্ডের আবেদন জানান। আসামিদের আইনজীবী রিমান্ড আবেদন বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্র পক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আসামিদের প্রত্যেককে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।
উল্লেখ্য, রবিবার (৫ আগস্ট ) রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। ওই তিনজনের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ, মেমরি চিপসহ ফেসবুক আইডিসহ গ্রুপগুলো জব্দ করা হয়। মাহবুবুর রহমান আরমান নিজেকে সাইবার অ্যানালিসিস্ট বলে পরিচয় দেন। তিনি সাইবার মাহবুব নামেও পরিচিত। তিনি সাইবার সেবা দেওয়ার কথা বলে একটি গ্রুপ খোলেন। তার গ্রুপটি হলো— FightForSurvivorsRight.FSR এবং তার নিজের আইডি হচ্ছে— arman@mahahabubur rahman.তিনি অপপ্রচার ও গুজব রটোনার জন্য এই দুটি এন্ট্রি ব্যবহার করেন।এছাড়া, সাইদুল ইসলাম ও আলমগীর হোসেন নিজেদের আইডি ব্যবহার করে সহিংসতার পক্ষে গুজব রটান। তারা ফেসবুক লাইভ ও পোস্টসহ নানা কনটেন্ট শেয়ার করে আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখেন।