Sylhet Report | সিলেট রিপোর্ট | আন্দোলন শিখেছি মায়ের কাছে: শেখ হাসিনা
বুধবার, ০৮ আগ ২০১৮ ০৩:০৮ ঘণ্টা

আন্দোলন শিখেছি মায়ের কাছে: শেখ হাসিনা

Share Button

আন্দোলন শিখেছি মায়ের কাছে: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, আন্দোলন কীভাবে গড়ে তুলতে হয়, সেটি তিনি শিখেছেন তার মায়ের কছে। পাকিস্তান আমলে বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে থাকা অবস্থায় বা রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ সময়ে মা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ভূমিকা তুলে ধরে এ কথা বলেন বঙ্গবন্ধু কন্যা।

বঙ্গমাতার ৮৮তম জন্মদিনে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে মায়ের স্মৃতিচারণ করতে গিয়ে তার জীবনের নানা দিক তুলে ধরেন শেখ হাসিনা। জানান, রাজনীতিবিদ বঙ্গবন্ধুর জীবনকে কতটা সহজ করেছেন তার স্ত্রী। তার সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় কতটা প্রভাব রেখেছেন তিনি।

শেখ হাসিনা তার বক্তব্যে শৈশবে গোপালগঞ্জ থেকে ঢাকায় আসা, বাবার দুই বারের মন্ত্রিত্ব প্রাপ্তি ও বরখাস্ত, মন্ত্রিত্ব ছেড়ে আওয়ামী লীগকে সংগঠিত করা, গ্রেপ্তার, ছয় দফা আন্দোলন, ৬৯ এর গণ আন্দোলন, ৭ মার্চের ভাষণসহ নানা বিষয় তুলে ধরেন। আর এর সব কিছুর পেছনে মায়ের ভূমিকাও বর্ণনা করেন তিনি।

নানা স্মৃতিচারণ করে বঙ্গবন্ধু কন্যা বলেন, তার বাবা ও মা যে স্বপ্নের বাংলাদেশ গড়তে চেয়েছিলেন, সেটি গড়ে তোলাই তার জীবনের একমাত্র উদ্দেশ্য। আর সেই লক্ষ্য নিয়েই আগাচ্ছেন তিনি।

এই সংবাদটি 1,010 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com