সিলেটশনিবার , ১১ আগস্ট ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটের স্থগিত দুই কেন্দ্রের ভোটগ্রহণ চলছে

Ruhul Amin
আগস্ট ১১, ২০১৮ ১:২০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট সিটি কর্পোরেশন(সিসিক)-এর ১৬টি কেন্দ্রে আজ শনিবার পুন:ভোট গ্রহণ চলছে। মেয়রসহ দুই সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও তিনটি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরের ভাগ্য নির্ধারিত হবে। শনিবার সকাল ৮টা থেকে কেন্দ্র দুটিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে প্রচণ্ড বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি একেবারেই কম।
সংশ্লিষ্টরা জানান, ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটার সংখ্যা হচ্ছে ২২২১। আর ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার হচ্ছে ২৫৬৬। এ দুটি কেন্দ্রের পাশাপাশি সংরক্ষিত মহিলা ওয়ার্ড-৭ এর ১৪টি কেন্দ্রেও আজ ভোট গ্রহণ করা হবে।
সিলেট আঞ্চলিক নির্বাচন কমকর্তা ও সিলেট সিটি কর্পোরেশনের রির্টার্নিং অফিসার মো. আলীমুজ্জামান জানান, ভোট গ্রহণের প্রস্তুত রয়েছে ১৬টি কেন্দ্র।

গত ৩০ জুলাই অনুষ্ঠিত সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়ম গোলযোগের কারণে গাজী বুরহান উদ্দিন ও হবিনন্দী কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। ওই দুটি কেন্দ্রের ফলাফলের জন্য একসাথে দুই মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ও আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান এবং কাউন্সিলর প্রার্থীদের ভাগ্য ঝুলে আছে।
স্থগিত হওয়া ২৪ ও ২৭ নম্বর ওয়ার্ডের দুটি কেন্দ্র মাত্র ১৬১ ভোট পেলেই আরিফুল হক চৌধুরী বিজয়ী হবেন। এ দুই কেন্দ্রে ভোট আছে ৪৭৮৭টি। মেয়র পদে বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী ৪৬২৬ ভোটে এগিয়ে আছেন। ১৩২টি কেন্দ্রের মধ্যে আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। গত বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সাথে দেখা করে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে সিইসির কাছে লিখিত আবেদন করেছেন।
এদিকে, সংরক্ষিত ওয়ার্ড-৭ (সাধারণ ওয়ার্ড ১৯, ২০ ও ২১) নাজনীন আকতার কণা- (জিপগাড়ি) ও নার্গিস সুলতানা-(চশমা)র সমান সংখ্যক ভোট হওয়ায় শুধু এ দুজনের মধ্যে ১৪টি ভোট কেন্দ্র ভোট গ্রহণ চলছে। শুধুমাত্র সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনের জন্য এই ১৪টি কেন্দ্রের ভোটারদের পুনরায় ভোট চলছে।