সিলেটশনিবার , ১১ আগস্ট ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় পার্টির সাথে মজলিসের সমঝোতা

Ruhul Amin
আগস্ট ১১, ২০১৮ ২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: আওয়ামিলীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টি (এরশাদ)এর নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের সঙ্গে বাংলাদেশ খেলাফত মজলিসের সমঝোতা সই হয়েছে ।

শনিবার (১১ আগস্ট) দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলন হয়। আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে বর্তমান নির্বাচন কমিশনকে পরিবর্তনের যে দাবি উঠেছে তার সঙ্গে একমত নন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এই কমিশনের অধীনেই সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব বলে মনে করেন তিনি।

জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের সঙ্গে বাংলাদেশ খেলাফত মজলিসের সমঝোতা সই অনুষ্ঠান উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘বাংলাদেশের নির্বাচন কেমন হয় তা দেশবাসী জানে। তবে নির্বাচন কমিশন পরিবর্তনের যে দাবি উঠেছে সেই দাবির সঙ্গে আমরা একমত নই। আগামী নির্বাচন সুষ্ঠুভাবে এই নির্বাচন কমিশনের অধীনেই হবে বলে আমি মনে করি। উনি ভালো করবে। নির্বাচন কমিশন পরিবর্তনের দাবি আমরা করি না।’

এরশাদ বলেন, ‘আগামী নির্বাচনে আমি ৩০০ আসনেই প্রার্থী দেবো। তবে বিএনপি অংশ নিলে তখন আমার নির্বাচনী কৌশল ভিন্ন হবে। নির্বাচনের আগে রাজনৈতিক অনেক কৌশল হয়। সেই ভবিষ্যতের কৌশল আমি ভবিষ্যতেই নেবো।’

দেশ আজকে অরাজকতার মধ্যে চলছে অভিযোগ করে হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘মানুষ মুক্তি চায়, পরিবর্তন চায়, নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমে মানুষ নির্যাতিত হচ্ছে, এর প্রতিকার চায়, আজ ইসলামী মূল্যবোধ ধ্বংসের পথে, এর থেকে পরিত্রান চায়। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প আল্লাহু আকবার শুনতে রাজি না। এই ট্রাম্পরাই বিশ্বে সন্ত্রাসের জন্ম দিচ্ছে। পশ্চিমারা আজকে ইসলামী রাষ্ট্রের সম্পদগুলো ধ্বংস করছে, লুটপাট করছে এবং ইসলামকে ধ্বংস করছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপ্যাল মাওলানা হাবিবুর রহমান, মহাসচি মাওলানা মাহফুজুর রহমান, ইসলামিক মহাজোটের আহ্বায়ক আবু নাসের, জাতীয় পার্টির মহাসচিব এ বিএম রুহুল আমিন হাওলাদার, দলের কো-চেয়ারম্যান জি এম কাদের।

প্রসঙ্গত, এর আগে শাযখুল হাদীস আজিজুল হকের জীবদ্ধশায় বাংলাদেশ খেলাফত মজলিস আওয়ামিলেগের সাথে চুক্তিবদ্ধ হয়েছিলো। যদিও সেটি বেশিদির গড়ায়নি।