সিলেটশনিবার , ১৯ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পদে লড়াই করবে জমিয়ত

Ruhul Amin
নভেম্বর ১৯, ২০১৬ ৪:৫৬ অপরাহ্ণ
Link Copied!

img_20161115_052017_445স্টাফ রিপোর্টার :

আগামী ২৮ডিসেম্বরের জেলা পরিষদ নির্বাচনেও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ অংশগ্রহনের লক্ষে উল্লেখযোগ্য প্রস্তুতি গ্রহন করেছে।

মৌলভীবাজারে এপর্যন্ত সম্ভাব্য প্রার্থী দুজন তবে দলিয় ফোরামে এখনও কারো নাম আনুষ্ঠানিক ঘোষনা করা হয়নি।
বিশ্বস্হ সূত্রমতে প্রাপ্ত খবর দু’একদিনের ভিতরেই নবীন ও প্রবীন দুই প্রার্থীর মধ্য থেকে একজনের ব্যাপারে জমিয়ত,যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের নেতৃবৃন্দ সম্মিলিত ভাবে সিদ্ধ্যান্ত নিয়ে প্রার্থিতা ঘোষনা দিবেন।

বৃটিশ বিরুধী আন্দোলনের সংগ্রামী কাফেলা জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মহান স্বাধীনতা যুদ্ধের সপক্ষের শক্তি। ২০১১ সালে দলটি স্বাধীনতা পদকে ভূষিত হয়ে উলামায়ে দেওবন্দীদেরকে সম্মানিত করেছে।

এ পর্যন্ত দেশ মাতৃকার স্বার্থ রক্ষা আন্দোলনে জমিয়ত সদা তৎপর রয়েছে,সাম্প্রতিক কালে দেশে জঙ্গির উত্তানে জমিয়ত রাজধানী ঢাকা সহ সমগ্র দেশে জঙ্গীবিরুদী সভা, মিছিল, মিটিং, মানববন্ধন, সচেতনতার লক্ষে প্রচারাভিযান ইত্যাদি কর্মসূচি পালন করেছে।
বিগত উপজেলা নির্বাচনে জমিয়ত সারা দেশে ব্যাপক প্রার্থী দিয়ে আলোচনায় আসে। গেলো ইউপি নির্বাচনেও ছিলো জমিয়তের প্রতিক খেজুরগাছের চমক। বিপুল সংখ্যক প্রার্থি নির্বাচনে অংশ গ্রহন করে বিজয়ী,প্রতিদ্বন্ধী ও উল্লেখযোগ্য ভোট পেয়ে সমাজের সকল শ্রেণী পেশার মানুষের সাথে একাকার হয়ে কাজ করছেন।

এ ব্যাপারে ছাত্রনেতা মাওলানা বদরুল ইসলাম রুমান সিলেট রিপোর্ট কে জানান সবকিছু ঠিকটাক থাকলে সময়মতো আমাদের প্রার্থীকে নিয়ে হযরত সৈয়দ শাহমোস্তফা রহঃ এর মাজার জিয়ারত,হযরত বরুনী রহঃ,হযরত রায়পুরী রহঃ ও হযরত গৌড়করনীর পীর রহঃএর কবর জিয়ারত করে ৯৪৩ জন ভোটারের দরজায় যাত্রা শুরু করবেন আমাদের নেতৃবৃন্দ।

দেশে এই প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সে সুযোগ জমিয়ত হাত ছাড়া করতে চায়না তাই সকল নেতা-কর্মি,শুভানুধ্যায়িদের একান্ত সহযোগিতায় দলকে এগিয়ে নিতে প্রয়োজন সর্বোচ্ছো ত্যাগ ও ছাড় দেয়ার মানসিকতা।

কেন্দ্রীয় যুব জমিয়তের সহ সভাপতি ও মৌলভীবাজার জেলা যুব জমিয়তের দীর্ঘদিনের সভাপতি বর্তমান আহবায়ক,মৌলভীবাজার জমিয়তের সাবেক যুব বিষয়ক সম্পাদক বিগত উপজেলা নির্বাচনে রাজনগর উপজেলা পরিষদ থেকে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতাকারী,বহুমূখী শিক্ষা প্রতিষ্টান জামেয়া দারুল কোরআন মৌলভীবাজার এর প্রতিষ্টাতা প্রিন্সিপাল,TV Live প্রগ্রামের জনপ্রিয় উপস্হাপক,মাওলানা শরীফ খালেদ সাইফুল্লাহ বলেন আমাদের জেলাতে সাংগঠনিক কিছু জটিলতা থাকায় আমরা যে ভাবে কাজ করার কথা ছিলো ঠিক সে ভাবে করতে পারছিনা।
দু’এক স্বার্থান্নেষীর কারনে শতাব্দীর প্রাচীনতম রাজনৈতিক কাফেলা জমিয়ত-বিশ্বের প্রাচীনতম রাজনৈতিক দল জমিয়ত আজ এ জেলাতে আগের মত নেই।
তবে আমরা কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি গভীর শ্রদ্ধাশীল এবং আস্তাশীল,জেলার কাউন্সিল সুষ্ট ভাবে সম্পন্ন হলে নতুন নেতৃত্বের মাধ্যমে জমিয়ত মৌলভীবাজার জেলায় সু-সংহত হওয়ার প্রচুর সম্ভাবনা রয়েছে।

প্রিন্সিপাল খালেদ সাইফুল্লাহ বলেন সম্ভাবনাময়ী সাংগঠনিক এ জেলায় চেয়ারম্যান পদে জেলা পরিষদ নির্বাচনে একজন এবং সদস্য পদে ৫/৬ জন প্রার্থী দেয়া জমিয়তের মত দেশ প্রেমিক,ইসলামী ও গনতান্ত্রিক দলের জন্য শুধু প্রয়োজনই নয় তা একান্ত প্রয়োজন বটে।
এদিকে জেলা জমিয়তের আরেক সিনিয়র নেতাকে ফোন দিলে তিনি বলেন দলিয় কাজে এখন রাজধানী ঢাকায় আছি স্হানীয় নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতেই আমাদের প্রার্থীর নাম চূড়ান্ত করা হবে।
কোন প্রকার স্বজন প্রীতি বা বিশ্রিংখলাকে সহ্যকরা হবেনা।