সিলেটরবিবার , ২৭ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জ আদালতে হাজির করা হলো আরিফুল হককে

Ruhul Amin
নভেম্বর ২৭, ২০১৬ ১১:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত হত্যা প্রচেষ্টা মামলায় সিলেটের সাময়িক বহিষ্কৃত মেয়র আরিফুল হক চৌধুরীকে আজ রোববার সকালে সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়েছে। সকালে তাকে ওই ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।
সাবেক অর্থমন্ত্রী শাহ কিবরিয়া হত্যাকান্ডে দায়ের করা হত্যা ও বিস্ফোরক মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেলেও সুরঞ্জিত সেন গুপ্ত হত্যা প্রচেষ্টা মামলায় তার জামিন প্রলম্বিত হচ্ছে।
২০০৪ সালের ২১শে জুন সুনামগঞ্জের দিরাই উপজেলা সদরের জগন্নাথ জিওর মন্দিরের কাছে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় গ্রেনেড হামলা মামলায় আরিফুল হককে অজ সুনামগঞ্জ আদালতে হাজির করা হয়। কারণ ঐ মামলার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হবিগঞ্জ জোনের সহকারী পুলিশ সুপার বসু দত্ত চাকমার আবেদনে আরিফুল হক চৌধুরীকেও ঐ মামলায় আসামি করা হয়।
আরিফুল হকের বিরুদ্ধে থাকা দুটো মামলার মধ্যে কিবরিয়া হত্যা ঘটনায় দায়ের হওয়া মূল মামলায় গত ৬ই সেপ্টেম্বর আরিফুল হক চৌধুরীকে জামিন প্রদান করেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। ৮ই সেপ্টেম্বর প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ বিচারকের বেঞ্চ সে আবেদন নাকচ করে দেন। অপরদিকে ১৩ই নভেম্বর বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ আরিফুল হক চৌধুরীকে হত্যা সংশ্লিষ্ট বিস্ফোরক মামলায়ও জামিন দেন। রাষ্ট্রপক্ষের আপিল আবেদন পরদিনই খারিজ করে দেন চেম্বার জজ সৈয়দ মাহমুদ হোসেন।