সিলেটবুধবার , ৩০ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে ইজতেমার প্রস্তুতি,মাঠ পরির্দশনে শাহীনূর পাশা

Ruhul Amin
নভেম্বর ৩০, ২০১৬ ১২:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট জেলায় তাবলীগ জামায়াতের ইজতেমার প্রস্তুতি পুরোদমে চলছে। আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর বৃহস্পতি, শুক্র ও শনিবার ইজতেমা অনুষ্ঠিত হবে। জানাগেছে, দীর্ঘ ২৫ বছর পর তৃতীয় বারের মতো সিলেটে অনুষ্ঠিত হচ্ছে তাবলীগ জামাতের ইজতেমা।  দক্ষিণ সুরমা উপজেলার মোল­ারগাঁও ইউনিয়নের সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়ক সংলগ্ন লতিপুর-খিদিরপুর এলাকার হাওর মাঠে এবারের ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। সিলেটের পূণ্যভূমিতে ইজতেমার আয়োজনে ব্যস্ত সময় পার করছেন সিলেটের খোজারখলা মারকাজ মসজিদের মুরব্বীরা। আসন্ন ইজতেমাকে সফল করে তোলার লক্ষে সিলেট বিভাগের সকল জেলা, উপজেলা পাড়া-মহল­ার প্রতিটি মসজিদেই তাবলীগ জামাতের সিলেট জেলার সকল হালকার ৩ চিল­ার সাথীসহ নতুন ও পুরাতন সাথীসহ বিভিন্ন কওমী মাদরাসার ছাত্ররা দাওয়াতী কাজ চালিয়ে যাচ্ছেন।
গতকাল মাঠের সার্বিক কার্যক্রম পরির্দশন করতে যান জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধূরী। এসময় তার সাথে উপস্থিত ছিলেন মাদানী কাফেলার সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, যুব নেতা সৈয়দ উবায়দুর রহমান, হাফিজ আব্দুল করিম দিলদার, ছাত্র নেতা কামরুল ইসলাম মাহি প্রমুখ।
সিলেটে তিন দিনের অনুষ্ঠিতব্য ইজতেমায় বয়ান করবেন ভারতের দিলি­ ও ঢাকার কাকরাইল মসজিদের তাবলীগ জামাতের মুরুব্বীরা। বিশ্ব ইজতেমায় যারা বয়ান করে আসছেন সিলেট ইজতেমায় তাদেরই বয়ান করার কথা রয়েছে।

ডিসেম্বরে সিলেটে আয়োজিত ইজতেমার নিরাপত্তা নিয়ে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) গণমাধ্যমকে জানান, ঢাকা টঙ্গীতে বিশ্ব ইজতেমায় যেভাবে নিরাপত্তা দেয়া হয় সেভাবেই সিলেট ইজতেমায়ও নিরাপত্তার চাদরে পুরো এলাকা ঢাকা থাকবে। আইনশৃঙ্খলা বাহিনীর তীক্ষè দৃষ্টি থাকবে ইজতেমা সংলগ্ন আশপাশ এলাকা ও আগত মুসলি­দের যাতায়াতের স্থান সমূহে।

প্রসঙ্গত, এর আগে ১৯৬৫ ও ১৯৮৪ সালে সিলেট জেলার সুরমা নদীর দক্ষিণ তীর সংলগ্ন টেকনিক্যাল মাঠে ইজতেমা অনুষ্ঠিত হয়েছিল। প্রথমবার আখেরী মোনাজাত পরিচালনা করেন ইউসূফ জি (রহ.) এবং দ্বিতীয়বার মোনাজাত আখেরী করেন এনামুল হাসান (রহ.)।