সিলেটশনিবার , ১৭ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দেশের ৯৬৫ মসজিদে উড়লো জাতীয় পতাকা

Ruhul Amin
ডিসেম্বর ১৭, ২০১৬ ১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  বিজয় দিবস উপলক্ষ্যে এই প্রথম দেশের ৯৬৫ মসজিদে উড়লো জাতীয় পতাকা। এর মধ্যে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলাতেই ৫৯টি মসজিদে উড়ানো হয় পতাকা।

জানা গেছে, ধর্ম মন্ত্রণালয়ের আওতাধীন ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম পরিচালিত মসজিদগুলোতে আয়োজন করা হয় জাতীয় পতাকা উত্তোলন দোয়া মাহফিলের।

মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মসজিদগুলোতে প্রথমবারের মতো উত্তোলন করা হয় জাতীয় পতাকা। আর শহীদের স্মরণে আয়োজন করা হয় মিলাদ এবং বিশেষ দোয়া মাহফিল।

এ ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশন সিরাজঞ্জের উপ-পরিচালক বজলুল করীম জানান, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে শহীদদের সম্মানে সারা দেশের ৯৬৫টি মসজিদে জাতীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

তিনি আরো জানান, জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে আলেম সমাজকে অবহিত করতে ইসলামিক ফাউন্ডেশন এ পদক্ষেপ গ্রহণ করেছে।

তালম নগরপাড়া মসজিদের ইমাম ও সংশ্লিষ্ট কেন্দ্রের শিক্ষক মাওলানা সাইফুল ইসলাম বলেন, ৭১ সালে বাংলাদেশ স্বাধীন করার জন্য যারা শহীদ হয়েছেন তাদের সম্মানে মসজিদে পতাকা উত্তোলন করে ভালো লাগছে। তিনি বলেন, মহল্লাবাসীদের নিয়ে আনন্দঘন পরিবেশে জাতীয় পতাকা উত্তোলন করে শহীদদের রুহের মাগফিরাতের জন্য মিলাদ ও দোয়া মাহফিল করেছি।

সিলেট রিপোর্ট/সু-আই, ১৭-১২-২০১৬